দিনাজপুর সংবাদাতাঃ ৭ আগষ্ট সোমবার দিনাজপুর প্রেসক্লাব হলরুমে যৌন হয়রানী নির্মুলকরণ নেটওয়ার্ক দিনাজপুর আয়োজিত নারী নির্যাতনকারী কুলঙ্গাদের বিরুদ্ধে স্বচ্চার ভূমিক রাখার জন্য ২৭ জন সাহসী কন্যা এবং ৪ জন সাহসী ভাইকে সংবর্ধনা প্রদান করা হয়।

যৌন হয়রানী নির্মুলকরণ নেটওয়ার্ক দিনাজপুর এর সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকশী বাচ্চু, কমিটির যুগ্ম আহবায়ক এ্যাডঃ সিরাজুম মুনিরা, কানিজ রহমান, জিনাত রহমান, সদস্য কাউন্সিলর ফয়সাল হাবিব সুমন, কাউন্সিলর মুক্তিবাবু, এ্যাডঃ তৈয়বা বেগম ও টাঙ্গাইল হতে আগত মানব প্রগতি সংঘের নির্বাহী পরিচালক মাহামুদা শেলী।

সভায় বক্তরা বলেন, গত ১০ জুলাই রামনগর ইদ্রামোড়ের জনৈক ছাত্রীকে কুলঙ্গার নাসিম প্রতিদিন উত্যক্ত করত। ঐ উত্যক্তকারীকে বাধা দিতে গেলে সে তার সাঙ্গ-পাঙ্গসহ ঐ রাতে ছাত্রীটির বাড়ীতে আক্রমণ করে। সে সময় প্রতিবেশী মহিলারা সম্মিলিতভাবে দূস্কৃতিকারীদের প্রতিহত করে।

সাহসী কন্যা সংবর্ধনা অনুষ্ঠানে যাদের সংবর্ধনা প্রদান করা হয় তারা হলেন, পুতুল, সেলিনা, চায়না, শাহানা, আইরিন, লাবন্য, রওশন, ছুপিয়া, রানী, শিলা, মঞ্জুরা, মাজেদা, রিনা, বিথি, রাবনী, মনি, আরজিনা, ছাবিয়া, শাহানাজ, রতœা, লাভলী, খুশি, সানজেনা, শেপালী, মোমেনা, মৌ, নুপুর ও ৪ সাহসী ভাই হলেন গোলাম আলী, সুজন, সাইদুর ও মোঃ লিমন।

বক্তারা বলেন, সমাজে আজকাল কার বিপদে কেউ সাধারণত এগিয়ে আসেনা। এমন পরিস্থিতিতে মহল্লার মা-বোনেরা ঝুঁকি নিয়ে নিপিড়িত রক্ষায় ঝাপিয়ে পড়ে। তাদের সম্মান জনানো দেশ, জাতি ও সমাজের নৈতিক কর্তব্য।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য