মোঃ ইউসুফ আলী,আটোয়ারী (পঞ্চগড়) থেকে : “মাতৃদুগ্ধ পান টেকসই করতে আসুন ঐক্যবদ্ধ হই” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে ১Ñ৭ আগস্ট বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন করা হয়েছে।

সোমবার ৭ আগস্ট র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহের সমাপ্তি হয়। এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর হতে ব্যানার সহ একটি বণার্ঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এ র‌্যালিতে সূর্য্যরে হাসি ক্লিনিকের কর্মকর্তা ও কর্মচারীরা অংশ গ্রহন করে। র‌্যালি শেষে “ মাতৃদুগ্ধ পান টেকসই করতে আসুন ঐক্যবদ্ধ হই” প্রতিপাদ্য বিষয়ের উপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালি ও আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা -কর্মচারী, সূর্য্যের হাসি ক্লিনিকের কর্মকর্তা কর্মচারীসহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ডা: হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোঃ নূর বক্ত,ডেন্টাল চিকিৎসক ডা: সাদিয়া,স্বনির্ভর বাংলাদেশ এর সূর্য্যরে হাসি ক্লিনিক ম্যানেজার মোঃ ফখরুল আলম, হেল্থ ইন্সপেক্টর আতাউর রহমান, সিনিয়র নার্স ফেরদৌসি বেগম,উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি ডা: হুমায়ুন কবির বলেন, শিশু জন্মের পর প্রথমেই মায়ের শালদুধ খেলে শিশু অনেক রোগ বালাই থেকে মুক্ত থাকে। শিশুর জন্মের ছয় মাস পর্যন্ত বুকের দুধ খাওয়াতে মায়েদের কার্পন্যতা না করার আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য