নাইজেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় আনাম্বরা শহরে অবস্থিত একটি গির্জায় অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছে।

প্রদেশের ওজুবুলু শহরের ‘সেন্ট ফিলিপ্স’ ক্যাথলিক গির্জায় রোববার সকালে বন্দুকধারীরা হানা দেয়। এ সময় ক্যাথলিক খ্রিস্টানরা প্রার্থনা করার জন্য গির্জাটিতে সমবেত হচ্ছিল। শহরের একটি হাসপাতালের মুখপাত্র বলেছেন, ওই হামলায় ১২ জন নিহত হওয়া ছাড়াও বেশি কয়েক ব্যক্তি আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অন্তত পাঁচ মুখোশধারী ব্যক্তি এ হামলার সঙ্গে জড়িত ছিল। কিন্তু আনাম্বরার পুলিশ কমিশনার বলেছেন, মাত্র একজন বন্দুকধারী ওই হামলা চালিয়েছে। সে গির্জায় প্রবেশ করেই সমবেত লোকজনকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায়।

প্রত্যক্ষদর্শীরা আরো জানিয়েছেন, বন্দুকধারীরা গির্জায় ঢুকে প্রথমে প্রার্থনারত ব্যক্তিদেরকে সাধারণ মানুষ থেকে আলাদা করে ফেলে এবং এরপর তাদের ওপর গুলি চালাতে থাকে। তারা আরো জানান, প্রার্থনাকারীদের হত্যার পর বন্দুকধারীরা গির্জায় উপস্থিত শতাধিক সাধারণ মানুষের ওপরও নির্বিচারে গুলি চালায়।

নাইজেরিয়ার নিরাপত্তা বাহিনী বর্তমানে গির্জাটি ঘিরে রেখেছে এবং এ ঘটনার তদন্ত শুরু হয়েছে। কোনো গোষ্ঠী এ হামলার দায়িত্ব স্বীকার করেনি; তবে নাইজেরিয়ায় তৎপর উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী বোকো হারাম অতীতে এ ধরনের বহু হত্যাকাণ্ড চালিয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য