দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আই. আর. টি.) এর উদ্যোগে প্রথম শ্রেণির কর্মকর্তাদের দুইদিনব্যপাী অফিস ব্যাবস্থানা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ শুক্রবার ও শনিবার এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম উক্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী ও সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালার দুইদিন অফিস ব্যবস্থাপনা ও আর্থিক ব্যবস্থাপনার উপর প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ড. মো. খালেদ এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচারক মো. মিজানুর রহমান। সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, দুইদিনব্যাপী যুগোপযোগী এ প্রশিক্ষণ কর্মশালাটি অত্যন্ত ফলপ্রসু হয়েছে। এ প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহনকারী কর্মকর্তাবৃন্দ অফিস ব্যবস্থাপনা ও আর্থিক ব্যবস্থা বিষয়ে স্বচ্ছ ধারনা পেয়েছে; যা তাদের পেশাগত জীবনে সহায়ক হবে।

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়ন করাই আমার একমাত্র লক্ষ্য। এ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকমানের বিশ্ববিদ্যালয়ে পরিনত করতে বিশ্ববিদ্যালয়ের সকলকে নিজ নিজ দায়িত্ব সুচারুরুপে পালন করতে সকলকে তিনি আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আই. আর. টি.) এর ভারপ্রাপ্ত পরিচালক প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস। প্রশিক্ষণ কর্মশালায় ৯০ জন বিশ্ববিদ্যালয়ের প্রথম শ্রেণির কর্মকর্তা অংশগ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য