মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও থেকেঃ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার গেদুড়া ইউনিয়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “অসমাপ্ত আত্মজীবনী” বই বিতরণ করা হয়েছে।

গেদুড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে ইউনিয়ন আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে বিনামূল্যে ৩০টি বই বিতরণ করা হয়।

এর আগে আটঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মোস্তাক আলম টুলু। প্রধান অতিথি অ্যাড. মোস্তাক আলম টুলু বলেন, সত্য বলা, সঠিক পথে পথ চলা, আদর্শবান হওয়া, জীবনকে মানব কল্যাণে উৎসর্গ করার চেয়ে উত্তম গুন আর হয় না।

তিনি আরো বলেন, জীবনটা ক্ষনস্থায়ী, ধন-সম্পদ সবই একদিন বিলীন হয়ে যাবে। মানুষ মানুষের জন্য নিবেদিত হলে স্মরনীয় ও বরণীয় হয়ে থাকা যাবে। সহকর্মীদের মধ্যে ভ্রাতৃত্ব, সহমর্মিতা ও আন্তরিকতার বন্ধনের যোগসূত্র অটুট রাখতেই বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” বইটি উপহার হিসেবে প্রদান করা হয়েছে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মোজাফ্ফর আহমেদ মানিক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম পুষ্প, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য নাসরিন তালুকদার। এছাড়াও বক্তব্য দেন, হরিপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক এহসানুল হক বাবু, গেদুড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম লাবু ৩নং গেদুরা ইউনিয়ন আওয়ামী লীগ- সভাপতি- তবিবুর রহমান, সম্পাদক- শাহাবুদ্দিন প্রমুখ।

সভায় সভাপতিত্ব করেন গেদুড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহজাহান কবির।

অনুষ্ঠানে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়া এলাকাবাসী উপস্থিত ছিলেন।

বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খানের সম্পাদনায় ২০১২ সালে অসমাপ্ত আত্মজীবনী বইটি প্রকাশিত হয়। এখন পর্যন্ত আরবি, উর্দু, চীনা, ইংরেজি ও জাপানি ভাষায় বইটি অনূদিত হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য