আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ কাকিনা মহিমা রঞ্জন স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ১৫৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী, আলোচনা সভা,একাডেমি পুরস্কার ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান তাহির তাহু সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বলেন,বর্তমান সরকারের উদ্দেশ্য শিক্ষার হার ১০০ ভাগে উন্নীত করা। আর এ উদ্দেশে সরকার কাজ করে যাচ্ছে।

অতীতে কোন সরকারই শিক্ষা ক্ষেত্রে এরূপ দৃষ্টি দেয়নি। এখন বছরের প্রথম দিনেই ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দেয়া হয়। অতীতে যা কখনই করা হয় নাই। তিনি বলেন, বর্তমান সরকারের সময়ে ডিগ্রি পর্যন্ত বিনা খরচে পড়ালেখার সুযোগ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৩ আগষ্ট) দুপুরে স্কুল চত্বর থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করে এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন,শহিদুল হক শহিদ (চেয়ারম্যান ৮নং কাকিনা ইউপি), খালেকুজ্জামান হেলাল (সাবেক চেয়ারম্যান ৮নং কাকিনা ইউপি), নাজনীন রহমান(সমাজ সেবিকা), আহসান হাবিব(বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক),শামছুন্নাহার খানম লিমা (জেলা পরিষদ সদস্য) ও আসাদুজ্জামান (প্রধান শিক্ষক) অনুষ্ঠানে এলাকার বিশিষ্টজন, প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক,বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্থানীয় গুনিজনদের ক্রেস্ট প্রদান করা হয়। পরে বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য