হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতাঃ আত্মীয়ের বাড়িতে বেড়ানোর উদ্দেশ্যে ৬ কিশোর অবৈধ উপায়ে ভারতে পাড়ি জমানোর অভিযোগে সেদেশে আটকের পর কারাভোগ শেষে দেশে ফিরেছে। বুধবার দিনাজপুরের হাকিমপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট পথে তাদেরকে ফেরত পাঠানো হয়।

হিলি ইমিগ্রেশন ওসি মো. আফতাব হোসেন জানান, নাজমুল হক, স্বার্ধীন হোসেন, সোহাগ শেখ, মান্ন শেখ, সাগর চন্দ্র রায় ও আব্দুর রহমান নামক ৬ কিশোর হিলি সীমান্ত পথে অবৈধ উপায়ে ভারতে পাড়ি জমান। এরপর তারা সে দেশে সীমন্তরক্ষি বাহিনী বিএসএফ ও পুলিশের হাতে আটক হন। এবং সে দেশের আদালত তাদেরকে ১৪ থেকে ১৭ মাসের কারাদন্ড প্রদান করেন।

তারা সকলেই বয়সে কিশোর হওয়ায় আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ না দিয়ে পশ্চিম বঙ্গের উত্তর দিনাজপুর জেলার বালুরঘাটের শোভায়ন হোম (শিশু সংশোধনাগার) প্রেরণের নির্দেশ দেন। সাজার মেয়াদ শেষে উভয় দেশের স্বরাষ্ট্রমন্ত্রণায়ের আনুষ্ঠারিকতা শেষে ভারত হিলি ইমিগ্রেশন ওসি নাজির হোসেন বাংলাহিলি ইমিগ্রেশন ওসি মো. আফতার হোসেনের নিকট তাদেরকে হস্তান্তর করেন। এবং ওসি আফতাব হোসেন তাদেরকে স্ব-স্ব অভিভাবকদের নিকট হস্তান্তর করেন। তাদের বাড়ি কুড়িগ্রাম, ফরিদপুর ও দিনাজপুর জেলায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য