আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: স্কুলের অগ্রীম বেতন না দেয়ায় লালমনিরহাটের কালীগঞ্জে সাদেকুল ইসলাম (১৪) নামে এক ছাত্রকে বেধম মারধর করার অভিযোগ পাওয়া গেছে। আহত ছাত্রকে কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় বিচার চেয়ে আহত শিক্ষার্থীর অভিভাবক বাদী হয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দায়ের করেছেন। আহত শিক্ষার্থী উপজেলার চলবলা ইউনিয়নের বান্দের কুড়া গ্রামের আমিনুর রহমানের ছেলে ও স্থানীয় অরণ্য স্কুলের ৯ম শ্রেণির ছাত্র।

অভিযোগে জানা গেছে, উপজেলার চলবলা ইউপি ভবনের পাশে বেসরকারিভাবে পরিচালিত হয়ে আসছে অরণ্য স্কুল নামের এ প্রতিষ্ঠানটি। নিজেদের নামে রেজিস্ট্রেশন নেই বা ছাত্র পড়ানোর অনুমোদন না থাকলেও পার্শ্ববর্তী আদিতমারী উপজেলার নামুড়ি উচ্চবিদ্যালয়ের অধীনে তারা ছাত্র পড়ায়ে আসছেন। ব্যয় বহুল এ প্রতিষ্ঠানের নিয়মানুযায়ী প্রতিবছর ডিসেম্বর মাসের বেতন ১৫ জুলাইয়ের মধ্যে অফিস কক্ষে পরিশোধ করতে হয়। কিন্তু কৃষক পরিবারের সন্তান সাদেকুল ইসলাম বেতন পাওনাদি পরিশোধ করলেও ডিসেম্বর মাসের এক হাজার দুই শত টাকা অগ্রীম বেতন পরিশোধ করতে পারেনি।

অগ্রীম এ বেতন পরিশোধ না করায় গত সোমবার দুপুরে বিদ্যালয়ের উঠানে শিক্ষার্থীদের সামনে সাদেকুল ইসলামকে ডেকে নেন ওই প্রতিষ্ঠানের সহকারী পরিচালক মনোয়ার হোসেন। অগ্রীম বেতন না দেয়ায় তাকে লাঠি দিয়ে বেধম মারপিট করেন। এ সময় সাদেকুল মাটিতে লুটিয়ে পড়লে সহপাঠিরা তাকে পাশের আবাসিক ছাত্রাবাসে নেয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। বিদ্যালয় ছুটি হলেও ছাত্রাবাস থেকে তাকে বের হতে দেয়া হয়নি। অবশেষে সন্ধ্যায় সহপাঠিদের সহায়তায় ছাত্রাবাস থেকে পালিয়ে চিকিৎসার জন্য কালীগঞ্জ হাসপাতালে ভর্তি হয় সাদেকুল।

এ ঘটনায় আহত ছাত্র সাদেকুল ইসলামের জ্যাঠা আফসার আলী বাদি হয়ে বিকালে এ ঘটনার বিচার চেয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।অরণ্য স্কুলের পরিচালক আঞ্জুরুল হক মিন্টুকে তার ব্যবহৃত মোবাইলে (০১৭১৬২২৫৮২৪) অনেকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আফরোজা বেগম জানান, অরণ্য স্কুল বৈধ কোনো প্রতিষ্ঠান নয়। এটি একটি ব্যক্তিগত প্রতিষ্ঠান। আহত শিক্ষার্থীর লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও-ভারপ্রাপ্ত) মামুন ভুঁইয়া জানান, অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য