মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকে: পঞ্চগড়ের আটোয়ারীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে অবহিত করন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। আবাসিক মেডিকেল অফিসার ও ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: হুমায়ুন কবীরের সভাপতিত্বে ২ আগস্ট বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কনফারেন্স রুমে অবহিত করন ও পরিকল্পনা সভাটি অনুষ্ঠিত হয়।

৫ আগস্ট জাতীয় ভিটামিন‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার সহযোগিতার আশ্বাস দিয়ে প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ আব্দুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা উপস্থিত থেকে বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতার আশ্বাস দিয়ে বক্তব্য রাখেন, মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী রায়,উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল লতিফ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নুর বক্ত,সূর্য্যরে হাসি ক্লিনিকের ম্যানেজার মোঃ ফখরুল আলম,আলোয়াখোয়া ইউপি চেয়ারম্যান প্রদীপ কুমার রায়, রাধানগর ইউপি চেয়ারম্যান মোঃ আবু জাহেদ,থানা পুলিশ প্রতিনিধি এসআই মাহবুব,উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, স্বাস্থ্য সহকারী আতিয়ার রহমান প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি ডা: হুমায়ুন কবীর তাঁর স্বাগত বক্তব্যে চিত্র প্রদর্শনীর মাধ্যমে ভিটামিন ‘এ’র অভাবে শিশুর ক্ষতির দিকগুলো তুলে ধরেন। তিনি বক্তব্যে বলেন, আটোয়ারী উপজেলায় এবার ৬মাস থেকে ১১ মাস বয়সী ১হাজার ৬শত ৯৮ জন শিশুকে ১ টি করে নীল রঙের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১৬ হাজার ৬শত ৩৩ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

৫ আগস্ট শনিবার সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত উপজেলার ১৫৩ টি কেন্দ্রে ৩০৬ জন কর্মী বিরতিহীনভাবে ক্যাম্পেইনের কার্যক্রম পরিচালনা করবেন। এ কার্যক্রম আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে বাস্তবায়িত হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য