মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার আলোয়াখোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে মিড ডে মিল উদ্বোধন করা হয়েছে। জানাগেছে, আলোয়াখোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের উদ্দ্যোগে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় গতকাল মঙ্গলবার (১ আগস্ট) মিড ডে মিল উদ্বোধন হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কহিনুর বেগমের সভাপতিত্বে মিড ডে মিল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ আব্দুর রহমান ছাত্রীদের লেখাপড়ায় মনোনিবেশ হওয়ার উপদেশমুলক বক্তব্য দিয়ে মিড ডে মিল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা, মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী,মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হুসেন উপস্থিত থেকে সহযোগিতার আশ্বাস দিয়ে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রশিদ। প্রধান শিক্ষক তাঁর বক্তব্যে বলেন, মিড ডে মিল চালু ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের অবদান যথেষ্ট রয়েছে। কারন ,মিড ডে মিল চালুর জন্য তিনি আমাকে উদ্বুদ্ধ করে রান্না ঘর তৈরী করার জন্য দুই বান্ডিল ঢেউটিন এবং ছয় হাজার টাকার চেক ইতিপুর্বে প্রদান করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা তাঁর বক্তব্যে বলেন, আটোয়ারী উপজেলা এমনিতেই অবহেলিত এবং দরিদ্র জনগোষ্ঠিন সংখ্যাই বেশী। অনেক দরিদ্র মানুষের মেয়ে না খেয়ে বিদ্যালয়ে এসে অসুস্থ্য হয়ে পড়ে। পেটে ক্ষুধা থাকলে ক্লাসে মনযোগী হয়না এবং লেখা পড়ায় বিঘœ ঘটে। তাই মিড ডে মিল চালু করার উদ্যোগ নিয়েছি। এলাকার বিত্তবানদের সহযোগিতা থাকলে মিড ডে মিল অব্যাহত থাকবে আশা রাখি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য