দিনাজপুর সংবাদাতাঃ সোমবার বেলা ১১ টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্প্রসারন বিভাগের উদ্যোগে কৃষি সম্প্রসারন ল্যাবরেটরিতে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। সেমিনারের বিষয়বস্তু ছিল-সিরাজগঞ্জ জেলায় বন্যা মোকাবেলার কৌশলে জনসাধারনের অংশগ্রহন।

কৃষি সম্প্রসারণ বিভাগের চেয়ারম্যান কৃষিবিদ প্রফেসর ড. সাইফুল হুদার সভাপতিত্বে সেমিনারে বক্তব্য প্রদান করেন পিএইচডি’র ফেলো’র সুপারভাইজার প্রফেসর ড. মোহাম্মদ নজরুল ইসলাম এবং বাংলাদেশ গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট এর প্রফেসর ড. মো. আমির হোসেন । সেমিনারে পিএচডি থিসিস উপাস্থাপন করেন ফেলো মো. ইউসুফ উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. আবুল কাসেম বলেন, নদীভাঙ্গনকবল জেলা সিরাজগঞ্জে বন্যার কারনে প্রতিবছর ফসল ও ঘরবাড়ীর প্রচুর ক্ষয়ক্ষতি হয়। আধুানক ব্যবস্থাপনা ব্যবহার না করার কারনে এই জেলার জনসাধরনকে বন্যার কারনে প্রতিবছর ক্ষয়ক্ষতির সম্মুখিন হতে হচ্ছে। নদী ভাঙ্গন রোধে সরকারের পাশাপাশি সাধারন জনগনকে সমৃক্ত করতে হবে এবং বন্যা ও নদীভাঙ্গন রোধে আমাদের যুগোপযোগি সমন্বিত ব্যবস্থা গ্রহন করতে হবে।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য