আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় অপহরণের ১৬ ঘণ্টা পর আবুল খায়ের গ্রুপের সেলসম্যান দিলহজ মিয়াকে (১৯) উদ্ধার করেছে পুলিশ। এসময় সহোদরসহ পাচজনকে গ্রেফতার করা হয়।

সোমবার দুপুর ২টার দিকে (৩১ জুলাই) গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের বকচর গ্রামের একটি আখ ক্ষেত থেকে তাকে উদ্ধার করা হয়।

দিলহজ মিয়া গোবিন্দগঞ্জ উপজেলার ঘুমানিগঞ্জ ইউনিয়নের কাইয়াগঞ্জ গ্রামের আফজাল শেখের ছেলে। দিলহজ আবুল খায়ের গ্রুপে গোবিন্দগঞ্জ উপজেলার সেলসম্যান হিসেবে কর্মরত।

গ্রেফতাররা হলেন, গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের বকচর ম-লপাড়া গ্রামের শরিফুল ইসলামের ছেলে মশিউর রহমান শেখ (২৭) তার ভাই মানিক শেখ (২২), একই গ্রামের বাদশা ম-লের ছেলে সোহেল ম-ল (২৩), বকচর মধ্যপাড়ার মজনু আকন্দের ছেলে আপেল আকন্দ (২০) ও বকচর পশ্চিমপাড়া গ্রামের বাবুল আকন্দের ইউসুব আকন্দ (২৫)।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, গত রবিবার রাত ১০টার দিকে দিলহজকে গোবিন্দগঞ্জ পৌর শহরের মায়ামনি হোটেলের সামনে ডেকে নেয় মশিউর রহমান শেখ। এরপর মশিউরসহ গ্রেফতার পাচজন দিলহজকে জোরপূর্বক মোটরসাইকেলে বকচর গ্রামে নিয়ে যায়। সেখানে তারা দিলহজকে একটি আখ ক্ষেতে আটক করে টাকা দাবি করে। পরে দিলহজের মোবাইল ফোন থেকে তার পরিবারের কাছে মুক্তিপন হিসাবে ৫০ হাজার টাকা চাওয়া হয়। ঘটনাটি রাতেই দিলহজের পরিবার পুলিশকে জানায়। পরে মোবাইল ফোনের সূত্র ধরে অভিযান চালিয়ে দিলহজকে উদ্ধারসহ পাচজনকে আটক করে থানায় আনা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা অপহরণের পর মুক্তিপন দাবির বিষয়টি স্বীকার করেছে। এ ঘটনায় দিলহজের বাবা আফজাল শেখ বাদি হয়ে গোবিন্দগঞ্জ থানায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে। গ্রেফতারদের আদালতের পাঠানো হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য