ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের লাগানো পাঁচ বিঘা জমির রোপা আমন ক্ষেত বিনষ্ট করার ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে রোববার সকাল ১০ টায়, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সন্নিকটে, পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের মোবারকপুর গ্রামে। এই ঘটনায় ওই দিন বেলা ১১ টায় ঘটনা স্থল পরিদর্শন করেছেন পার্বতীপুর থানা পুলিশ।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, মোবারকপুর মৌজার এক একর ৯৮শতক জমি নিয়ে ফুলবাড়ী উপজেলার পৌর এলাকার সুজাপুর গ্রামের সহিদুল হক এর স্ত্রী ফুলবাড়ী পৌর কাউন্সিলর রোকেয়া বেগমের সাথে, পার্বতীপুর উপজেলার দক্ষিন রসুলপুর গ্রামের, ময়েজ উদ্দিনের ছেলে জহুরুল হামিদ, জসিম উদ্দিন, জহির উদ্দিন মন্ডলের ছেলে আব্দুস ছাত্তার ও হামিদপুর ইউপির সাবেক ইউপি সদস্য জাবেদ আলীর সাথে বিরোধ চলে আসচ্ছে।

পৌর কাউন্সিলর রোকেয়া বেগম অভিযোগ করে বলেন, এই জমি তিনি সিএস ও এসএ রেকডিও মালিকের নিকট থেকে গত ২০১২ সালে খরিদ করে দখল ভোগ করে আসছেন, প্রতি বছরের ন্যায়, এই বারো তিনি কয়েক দিন আগে তার জমিতে আমন রোপন করেছেন, কিন্তু রোববার সকালে সাবেক ইউপি সদস্য জাবেদ আলীসহ একদল বেআইনি জনতা জোর করে তার রোপা আমন ক্ষেত বিনষ্ট করেছে।

তবে জবেদ আলী বলছেন এই জমি তাদের পৈত্রিক, তারায় ভোগ দখল করছিলেন কিন্তু ২০১২ সালে এসে জমিন মালিকানা নিয়ে দাবী করে পৌর কাউন্সিলর রোকেয়া বেগম। জমির মালিকা নিয়ে উচ্চ আদালতে তার সাথে মামলা চলছে। মামলাকে ভিন্ন খাতে প্রবাহ করার জন্য বিরোধিয জমিতে জোর করে জমিতে আমন রোপা করে।

এদিবে রোপা আমন ক্ষেত বিনষ্ট করার ঘটনাকে কেন্দ্র করে উভায় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে, পুলিশ উভায় পক্ষকে সান্ত থাকার নির্দ্দেশ দিয়েছেন।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মে বলেন, রোপা আমন ক্ষেত ধ্বংশ করছে, এই খবর পেয়ে ঘটনা স্থলে পুলিশ পাঠিয়ে. উভায় পক্ষকে সান্ত থাকার নির্দ্দেশ দেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য