বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেছেন, চিনি শিল্পকে বাঁচিয়ে রাখতে হলে আখ আবাদের বিকল্প নেই। বর্তমান সরকার শিল্প বান্ধব সরকার কাজেই সরকার আখচাষীদের কথা ভেবে আখের দাম বাড়িয়েছে।

আখচাষীদের আখ আবাদে উৎসাহিত করতে সহজ শর্তে ঋন, বীজ, সার, কীটনাশক সহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করা হচ্ছে। তিনি বলেন, অন্যন্য ফসলের নির্ধারিত মূল্য না থাকায় কৃষকরা অনেক ফসলের দাম ঠিকমত পায় না। কিন্তুু একমাত্র আখের দাম নিধারন করায় এই ফসল করে চাষীরা লাভবান হন। তিনি ভাল ফলন পেতে মাঠে দন্ডয়মান আখ পরিচর্চা সহ প্রতিটি কৃষককে বেশি বেশি আখ আবাদ করে লাভবান হওয়ার জন্য আহবান জানান ।

আজ শনিবার সকাল ১১টায় সেতাবগঞ্জ চিনিকলের আয়োজনে জেনারেল ক্লাব মিলনায়তনে ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আব্দুল মজিদের সভাপতিত্বে আখ আবাদ বৃদ্ধির জন্য এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কর্পোরেশনের পরিচালক উৎপাদন ও প্রৌকশল, প্রকৌশলী মাহবুবর রহমান, শ্যামপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কাজী মাহমুদুল হক, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আফছার আলী, বিশিষ্ট সমাজ সেবক অধ্যক্ষ আব্দুর রশিদ, আমিরুল ইসলাম চৌধুরী, রফিকুল বারী চৌধুরী, আখচাষী সমিতির আহবায়ক রবিউল ইসলাম চৌধুরী, সেচিক শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান দুলাল, সাধারন সম্পাদক খোকন চন্দ্র সরকার, মহাব্যবস্থাপক (কৃষি) এ,এম আল ইমরান, আখচাষী ফয়জুল আলম চৌধুরী বাবলু, আব্দুল্লাহ আল মামুন, কাইমউদ্দীন আহম্মেদ, বাবু জগন্নাথ রায়, আজিজুল হক, হামিদুল ইসলাম, সাজেদুর রহমান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন সেচিকের হিসাব বিভাগের কর্মকর্তা মোঃ শামীম আজাদ। পরে তিনি শ্রমিক কর্মচারীদের সাথেও মত বিনিময় করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য