রংপুরের ব্যবসা-বাণিজ্যের গতি ত্বরান্বিত করার লক্ষ্যে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র নব নির্বাচিত পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালকবৃন্দের সাথে রংপুরের সর্বস্তরের ব্যবসায়ী নেতৃবৃন্দের এক মত বিনিময় সভা রংপুর চেম্বারের আরসিসিআই অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু।

অনুষ্ঠানের সুচনা বক্তব্যে রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন বলেন, রংপুরের ব্যবসায়ীক পরিবেশ উন্নয়নে রংপুরের সকল ব্যবসায়ীদের সাথে কাজ করবে রংপুর চেম্বার । তিনি বলেন, আমরা এগিয়ে যেতে চাই, আমরা রংপুরকে উন্নয়নের রোল মডেলে পরিণত করতে চাই। তাই তিনি, ব্যবসায়ীক বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা সমাধানের জন্য রংপুর চেম্বারের নিকট প্রস্তাব উত্থাপনের আহ্বান জানান। রংপুর চেম্বার ব্যবসা-বাণিজ্য স্বার্থ সংশ্লিষ্ট সমস্যা সমাধানের ব্যাপারে যথাযথ ভূমিকা পালন করবে বলে তিনি মতামত ব্যক্ত করেন। তিনি রংপুরের সর্বস্তরের ব্যবসায়ীদের নিয়ে কাজ করার মাধ্যমে তাদের নিকট থেকে ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন মূল্যবান পরামর্শ ও দিক নির্দেশনামূলক মতামত কামনা করেন।

রংপুরের ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন রংপুর চেম্বারের সহ-সভাপতি মনজুর আহমেদ আজাদ, বাংলাদেশ হোটেল রেস্তোঁরা মালিক সমিতি, রংপুর জেলা শাখার সভাপতি আব্দুল মজিদ খোকন, দেওয়ানবাড়ী রোড ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী আকবর, রংপুর জেলা চামড়া ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল লতিফ খান, মাহিগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আজিজ উল্ল্যাহ, বদরগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সারওয়ার জাহান মানিক, বিশিষ্ট আমদানি ও রপ্তানিকারক মোঃ হুমায়ুন কবীর সওদাগর, রংপুর জেলা ময়দা মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব ময়েন উদ্দিন, রংপুর জেলা বেকারী ও কনফেকশনারী মালিক সমিতির সভাপতি মোঃ নুরুল হক মুন্না এবং নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও রংপুর চেম্বারের সাবেক পরিচালক মোঃ আকবর আলী।

সভাপতির বক্তব্যে রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু বলেন, রংপুর বিভাগে গ্যাস নেই, জ্বালানি নেই, অবকাঠামোগত সুবিধা নেই তারপরও রংপুরের ব্যবসায়ীরা থেমে নেই। তিনি বলেন, ব্যবসায়ীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সার্বিক সহযোগিতা প্রদানে রংপুর চেম্বার সর্বদা সচেষ্ট আছে এবং ভবিষ্যতেও থাকবে। এ মত বিনিময় সভায় বিভিন্ন ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে যেসব সমস্যা ও সম্ভাবনা চিহ্নিত করা হয়েছে তা পর্যায়ক্রমে নিরসনের ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে মর্মে তিনি সংশ্লিষ্ট সকলকে আশ্বস্ত করেন।

এছাড়া তিনি বলেন, রংপুর জেলার ব্যবসা-বাণিজ্য ও শিল্পের উন্নয়ন তথা সম্প্রসারণ এবং ব্যবসায়ী সম্প্রদায়ের নানামুখী সমস্যা সমাধানে রংপুর চেম্বার বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করে রংপুর অঞ্চলের আর্থ সামাজিক উন্নয়নের গতি ত্বরান্বিতকরণে বলিষ্ঠ ভূমিকা রাখবে । পরিশেষে, তিনি রংপুরের সার্বিক উন্নয়নের লক্ষ্যে সরকারের পাশাপাশি বেসরকারি খাতের প্রতিনিধি হয়ে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন হিসেবে রংপুর চেম্বার যথাযথ কার্যকরী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

মত বিনিময় সভায় রংপুর চেম্বারের পরিচালকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ আজিজুল ইসলাম মিন্টু, মোঃ আমজাদ হোসেন চৌধুরী, মোঃ রিয়াজ শহিদ, দেবব্রত সরকার রঞ্জু, খেমচাঁদ সোমানী রবি, পার্থ বোস, মোঃ শাহজাহান বাবু, মোঃ জুলফিকার আজিজ খান, মোঃ ওবায়দুর রহমান রতন , প্রণয় বণিক ও বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য