দিনাজপুর সংবাদাতাঃ ২৬ জুলাই বুধবার কালিতলাস্থ নাগরিক উদ্যোগ কার্যালয় যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্ক দিনাজপুর কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়।

যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্ক দিনাজপুর কমিটির আহবায়ক ও নাগরিক উদ্যোগ দিনাজপুর এর সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে বিষয়ভিত্তিক আলোচনা করেন যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্ক দিনাজপুর কমিটির সদস্য সচিব ও সামাজিক ক্ষমতায়ন কর্মসূচী ব্র্যাক এর জেলা ব্যবস্থাপক মতিউর রহমান। ত্রৈমাসিক সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন ব্র্যাক রংপুরের আঞ্চলিক ব্যবস্থাপক মাধুরী সূত্রধর।

মুক্ত আলোচনায় অংশ নেন যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্ক দিনাজপুর কমিটির যুগ্ম আহবায়ক এ্যাডঃ সিরাজুম মুনিরা, কানিজ রহমান, সদস্য জিনাত রহমান, স্বরূপ কুমার বকশী বাচ্চু, মোঃ শফিকুল ইসলাম, গোলাম নবী দুলাল, হাসমিন লুনা, রেজাউর রহমান রেজু, শামসুন নাহার, মাকিদ হায়দার সিপন, রতন কুমার রায়, মোঃ ফজলুর রহমান, তাসনিম আরা ও ব্র্যাক জেলা প্রতিনিধি মোঃ মহসিন আলী।

সভায় সর্বসম্মতিক্রমে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া সাধারণ সদস্যদের একটি তালিকা আগামী সভায় উপস্থাপন করার জন্য দায়িত্ব প্রদান করা হয়। সভায় জানানো হয় দিনাজপুর জেলায় যে কোন যৌন হয়রানীর ঘটনা, বাল্য বিবাহ, নারীর সহিংসতা প্রতিরোধে এই নেটওয়ার্ক কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া নির্যাতিতদের যে কোন আইনী সহায়তা ব্লাস্ট এর মাধ্যমে প্রদান করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য