জিন্নাত হোসেন, দিনাজপুর থেকেঃ বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা ও কল্যাণ ট্রাষ্টের জন্য অতিরিক্ত ৪% বেতন কর্তনের সিদ্ধান্ত প্রত্যাহারসহ শিক্ষা ব্যবস্থা জাতীয় করণের দাবীতে অবস্থান কর্মসূচী পালন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখা।

২৬ জুলাই বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা শিক্ষক সমিতির উদ্যোগে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় সম্মুখ সড়কে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা ও কল্যাণ ট্রাষ্টের জন্য অতিরিক্ত ৪% বেতন কর্তনের সিদ্ধান্ত প্রত্যাহারসহ শিক্ষা ব্যবস্থা জাতীয় করণের দাবীতে অবস্থান কর্মসূচী পালন করা হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি মোঃ আহসানুল হক মুকুল এর সভাপতিত্বে অবস্থান কর্মসূচী চলাকালীন সময়ে বক্তব্য রাখেন শিক্ষক সমিতি জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মাতলুবুল মামুন, সহ-সভাপতি মোঃ ফজলুর রহমান, শিক্ষক সমিতি সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মাসউদ আলম, ফুলবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ তোজাম্মেল হোসেন, চিরিরবন্দর উপজেলার আব্দুল মোতালেব, বিরল উপজেলা শাখার সহ-সভাপতি বিমল বিশ্বাস, জুবলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আকরাম হোসেন বাবলুসহ দিনাজপুরের বিভিন্ন উপজেলার শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

বক্তারা বলেন বেসরকারি শিক্ষক কর্মচারীগণের ন্যায় সংগত দাবী “বাষিক ৫% বেতন বৃদ্ধি, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও বাড়ি ভাড়াসহ মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ এর জন্য দীর্ঘদিন থেকে নিয়মতান্ত্রিক আন্দোলন করে আসছে শিক্ষক সমিতি। শিক্ষক সমাজের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য বেতন থেকে ৬% এর পরিবর্তে ১০% কর্তনের অযৌক্তিক ও অমানবিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। অতিরিক্ত ৪% কর্তন করে শিক্ষক-কর্মচারীগণকে অতিরিক্ত কী সুবিধা প্রদান করা হবে সে ব্যাপারে কোন সিদ্ধান্ত উল্লেখ না থাকায় সারা দেশের শিক্ষক-কর্মচারীগণ আজ ক্ষুব্ধ হয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য