মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকে : “ আগে শুনুন: শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেয়াই তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে মাদক বিরোধী র‌্যালী ও আলোচনা সভা অনষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ জুলাই) সকালে উপজেলা পরিষদ চত্ত্বর হতে ব্যানার, ফেস্টুন ও মাদক বিরোধী শ্লো-গান সহ একটি বণার্ঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে এবং উপজেলা একাডেমিক সুপারভাইজার রেজাউন-নবী রাজা’র সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাদক বিরোধী আলোচনা সভার প্রতিপাদ্য বিষয়কে গুরুত্ব দিয়ে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ আব্দুর রহমান,বিশেষ অতিথি হিসেবে সাবেক উপজেলা চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ আটোয়ারী উপজেলা শাখার সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম গুরুত্বপুর্ণ বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তবারক হুসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম,আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশ, সিনিয়র শিক্ষক পইম উদ্দীন আহম্মেদ, দলুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক, দাড়খোর দাখিল মাদ্রাসার সুপার সোলায়মান আলী, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র মির্জা সাহারউদ্দীন, হাজী সমির উদ্দীন উচ্চ বিদ্যালয়ের ছাত্র আবুল কাসেম।

বক্তারা বলেন,সন্তানের প্রতি অভিভাবকদের দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করলেই মাদক নিয়ন্ত্রন করা সম্ভব। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মাঝে মাঝে মা সমাবেশ, অভিভাবক সমাবেশ সহ ক্লাসে মাদকের কুফল সম্পর্কে আলোচনা করলেও মাদকের অপব্যাবহার রোধ করা সম্ভব। অনুষ্ঠানে প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষার্থী সহ গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য