একটু অন্য রকম চরিত্র নিয়ে নাটকে আসছেন অভিনেত্রী মৌটুসী বিশ্বাস। যে ভালো নাচতে পারে, গুনগুনিয়ে গাইতে পারে, কথায় দিয়ে মুগ্ধ করতে পারে; আর ভালো পরিকল্পনা আঁটতে পারে।

হ্যাঁ, ভিন্ন ধরনের একটি চরিত্রে আসছেন এই শিল্পী। আর সেটি হলো জমিদার বাড়ির বাঈজির চরিত্র। এতে তার নাম ‘তিনুবাঈ’। ধারাবাহিক নাটকটির নাম ‘উথাল তরঙ্গ’।

নাটকটি সম্পর্কে মৌটুসী বলেন, ‌‘এটি মূলত জমিদার বাড়ির গল্প। আমি বাঈজি, কিন্তু আমার একটা অভিসন্ধি আছে। জমিদার বাড়ির দুই ক্ষমতাধর মানুষই আমার কাছে আসেন।’

হাবিব জাকারিয়া উল্লাসের রচনায় এটি পরিচালনা করেছেন অসীম গোমেজ। সম্প্রতি ফরিদপুরে গোয়ালন্দ রাজবাড়িতে নাটকটির দৃশ্যধারণ হয়েছে। ইতোমধ্যেই এর ১৩ পর্ব নির্মিত হয়েছে।
এদিকে নির্মাণ সূত্রে জানা যায়, নাটকটির প্রেক্ষাপট ১৯২৫ থেকে ১৯৩০ সালের। যখন হিন্দু জমিদারি থেকে মুসলমান জমিদারিত্বের সূচনা। পাশাপাশি ১৯৭১-এ এসে এর পরিসমাপ্তি দেখানো হবে।

নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, আজাদা আবুল কালাম, ডলি জহুর, ইলোরা গহ্বর, গোলাম ফরিদা ছন্দা, সানজিদা প্রীতি, আবদুল্লাহ রানা, নওশিন প্রমুখ। শিগগিরই দেশীয় একটি চ্যানেলে এটির প্রচার শুরু হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য