দিনাজপুর সংবাদাতা॥ “মাছ চাষে গড়ব দেশ, বদলে দেব বাংলাদেশ” -এই শ্লোগান সামনে রেখে দিনাজপুর জেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ১৮-২৪ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ’র সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ গোলাম রাব্বী।

২৪ জুলাই সোমবার দিনাজপুর জেলা মৎস্য অধিদপ্তর কার্যালয় মিলনায়তনে জেলা মৎস্য কর্মকর্তা শাহ্্ ইমাম জাফর ছাদেক এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ গোলাম রাব্বী বলেন, আমাদের জনজীবনে আমিষের যে প্রয়োজনিয়তা রয়েছে তার ৬০% যোগান আসে মাছ থেকে। আমাদের মোট জনসংখ্যার প্রায় ১২% এ মৎস্য খাতে শ্রম বিকিয়ে জীবন ধারণ করে চলেছে।

তিনি বলেন আমরা বাংলাদেশের জলজ সম্পদ নিয়ে গর্বিত। আমরা দেশের উন্নয়নে অন্য যে কোন সেক্টরের চেয়ে মৎস্য খাতকে গর্বিত অংশিদার বিবেচনা করতে পারি। কেননা আমাদের নদী বা সমুদ্র থেকে ঘরের আঙ্গিনা পর্যন্ত যে জল আছে, তা সঠিক ভাবে ব্যবহার করে উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতে পারি।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ গোলাম মোস্তফা, জেলা সমবায় অফিসার মোঃ তোজাম্মেল হক, সিনিয়র সহকারী জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কালিপদ রায়।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী জেলা মৎস্য কর্মকর্তা কাজি আবেদ লতীফ, জেলা মৎস্য জরিপ কর্মকর্তা মোঃ ফয়জার রহমান, মৎস্য চাষী মোঃ মোয়াজ্জেম হোসেন, মোঃ আশরাফুল আলম, মৎস্যজীবী অমল চন্দ্র দাস প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য