সৈয়দপুরের শুটকি বন্দর থেকে ক্রয় করা শুটকি গুড়ো খাদ্য খেয়ে ৪শ’ ৩৭ হাঁসের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত সোমবার এ ঘটনা ঘটে পার্শ্ববর্তী বেলাইচন্ডি মুন্সিপাড়া গ্রামে।

জানা যায়, ওই গ্রামের ফার্ম মালিক মোজাহারুল ইসলাম বাবু সৈয়দপুর শুটকি বন্দর থেকে মনছুর আলীর কাছে হাঁসের খাদ্য ক্রয় করেন ২০ হাজার টাকার। ওই খাদ্য নিয়ে তিনি ফার্মের ৪৩৭টি হাঁসকে খাওয়ান। খাদ্য খাওয়ার ২ মিনিটের মধ্যে হাঁসগুলো ঝিমাতে শুরু করে। এরপর প্রায় ৫ মিনিটের ব্যবধানে হাঁসগুলো মারা যায়।

ফার্ম মালিক জানায়, এ হাঁসগুলো থাইল্যান্ডের। এরা সারা বছর ডিম দিয়ে আসতো। একটি হাঁস মাসে ডিম দিতো ৩০টি। সে হিসেবে প্রতি মাসে ডিম আসতো ১৩ হাজার ১শ’ ১০টি। বাজারে একটি ডিম বিক্রি হতো ৮ টাকা দরে। সে অনুপাতে প্রতি মাসে ডিম বিক্রি হতো ১ লাখ ৪ হাজার ৮শ’ ৮০ টাকা। হাঁসগুলো মারা যাওয়ায় তার বিরাট আকারের ক্ষতি হয়।

এ ব্যাপারে খাদ্য বিক্রেতা মনছুর আলীর সাথে কথা হলে তিনি জানান, মাছের গুড়োগুলো আমরা বড় মহাজনের কাছ থেকে ক্রয় করি। তার ভিতরে কি দেয়া থাকে তা আমার জানা নেই। ওই ফার্ম মালিক ইতিপূর্বেও আমার কাছ থেকে খাদ্য নিয়েছিল। কিন্তু এবার কেন খাদ্যগুলো খেয়ে হাঁস মারা গেল তা বুঝতে পারছি না।

এদিকে ৪৩৭টি হাঁসের বর্তমান বাজার মূল্য ২ লাখ ১৮ হাজার ৫শ’ টাকা। হাঁসগুলো হারিয়ে তিনি বর্তমানে মাথায় হাত দিয়ে চিন্তামগ্ন রয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য