দিনাজপুর সংবাদাতাঃ “সবার জন্য বাজেট-সবাই মিলে বাজেট” এই শ্লোগানকে সামনে রেখে ২৩ জুলাই রোববার কালিতলাস্থ অস্থায়ী কার্যালয় গণতান্ত্রিক বাজেট আন্দোলন দিনাজপুর আয়োাজিত বাজেট ও জনসেবা বিষয়ক নাগরিক সভা অনুষ্ঠিত হয়।

গণতান্ত্রিক বাজেট আন্দোলন দিনাজপুর এর সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন নির্বাহী সদস্য সহিদুল ইসলাম শহিদুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, মোঃ আজিজুল ইসলাম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সদস্য নাহিদ নাজনিন, এস এম মাহমুদ ও রনজিৎ রায়। সভায় বক্তারা বাজেটের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, কত কোটি লক্ষ টাকার বাজেট তার চাইতে বড় কথা হলো বাজেট প্রণয়নে জনগনের মতামত এমনকি মাননীয় সংসদ সদস্যদেরও মতামত গ্রহণ করা হয় না। তাই বাজেট পুরো বাস্তবায়ন হয় না।

জন সম্পৃক্ততা না থাকায় উন্নয়ন বাজেটে দেশের মধ্যে আঞ্চলিক বৈষম্য সৃষ্টি করে। তৃণমূলে জনপ্রতিনিধি, অর্থাৎ স্থানীয় সরকারের প্রতিনিধিদের চাহিদা জেনে উন্নয়ন বাজেট তৈরী হলে সেই বাজেট উন্নয়নে ভূমিকা রাখতে পারে। জেলায় জেলায় বাজেট তৈরী করা প্রয়োজন এবং নির্বাচিত জেলা পরিষদকে এই দায়িত্ব দেয়া দরকার। আমাদের বক্তব্য হলো সবাই মিলে বাজেট সবার জন্য বাজেট। কর্পোরেট ট্যাক্স ফাঁকি বন্ধ করে প্রত্যক্ষ ট্যাক্স বৃদ্ধি ও পরক্ষ ট্যাক্স হ্রাস করা দরকার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য