দিনাজপুর সদরঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি’র নির্দেশক্রমে সারা দেশের ন্যায় দিনাজপুর জেলার ১৩টি উপজেলার উপজেলা শিক্ষা অফিসসমূহে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ক্যাম্পাসে ২৩ জুলাই রোববার বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ১ ঘন্টাব্যাপী একযোগে ১০ হাজার গাছের চারা রোপন করা হয়। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস.এম তৌফিকুজ্জামান’র সার্বিক তত্ত্বাবধানে শহরের চাউলিয়াপট্টিস্থ নিজস্ব অফিস প্রাঙ্গণে একই সময়ে গাছের চারা রোপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সমেশ চন্দ্র মজুমদার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুজ জামানসহ দপ্তরের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বীরগঞ্জঃ দিনাজপুরের বীরগঞ্জে উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল (এনডিসি) এর স্ব-উদ্যোগে সারাদেশে সকল প্রাথমিক শিক্ষা পরিবারের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকগণ বৃক্ষরোপন করেন। উক্ত কর্মসূচির অংশ হিসেবে পৃথক পৃথক ভাবে উপজেলার ২১৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়েছে। রবিবার দুপুর ১২টায় প্রাথমিক শিক্ষা পরিবারের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষকগণের এক যোগে দেশব্যাপী বৃক্ষ রোপন জাতীয় কর্মসূচির অংশ হিসেবে দিনাজপুরের বীরগঞ্জে উপজেলা শিক্ষা অফিস ক্যাম্পাসে হিম সাগর আম গাছের চারা রোপনের মাধ্যমে উপজেলায় বৃক্ষ রোপন কর্মসুচীর উদ্বোধন করেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ এরশাদুল হক। একই সাথে উপজেলার ২১৮টি বিদ্যালয়ে কমপক্ষে ৫টি করে ফলজ ও বনজ গাছের চারাসহ এবং ৭জন সহকারী উপজেলা শিক্ষা অফিসার ৭টি চারা রোপন করেন। এ সময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ প্রতিদিন পত্রিকার সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক, বীরগঞ্জ সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি মোঃ মীর কাশেম লালু, সাধারণ সম্পাদক হাসান জুয়েল প্রমূখ।

চিরিরবন্দরঃ সারা দেশের ন্যায় দিনাজপুরের চিরিরবন্দরে প্রাথমিক শিক্ষা পরিবারের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষকগণের একযোগে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে। গতকাল রবিবার দুপুর ১২ টায় উপজেলা শিক্ষা অফিসার আফরোজা জেসমিন চিরিরবন্দর প্রাথমিক শিক্ষা অফিস প্রাঙ্গনে ফলজ বৃক্ষের চারা রোপর করে এই কর্মসূচীর উদ্বোধন করেন। এ সময় উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ আরিফুল রহমান খান, মোঃ সিরাজ উদ্দীন, মোঃ মিজানুর রহমান, মোঃ মোসাদ্দেক হোসন, মোঃ শাহাদত হোসেন, মোঃ মতিয়ার রহমান, মোঃ আনোয়ারুল কবির, উচ্চমান সহকারী মোঃ এজাজুল হক, অফিস সহকারী মাসুদ রানা, হিসাব সহকারী মোস্তাফিজুর রহমান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

কাহারোলঃ সারাদেশের ন্যায় দিনাজপুরের কাহারোল উপজেলায় রবিবার দুপুর ১২ টায় উপজেলা শিক্ষা অফিসের কর্মরত কর্মকর্তা, কর্মচারীবৃন্দের আয়োজনে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করেন, কাহারোল শিক্ষা কর্মকর্তা মোঃ আফজাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ আবদুল হাই, পরিতোষ চন্দ্র রায়, অনুপম ঘোষ ও অফিস সহকারী খায়রুল হোসেন। কাহারোল প্রাথমিক শিক্ষা অফিস চত্বরে ৫টি গাছের চারা রোপন করা হয়।

ঘোড়াঘাটঃ সারা দেশের ন্যায় দিনাজপুরের ঘোড়াঘাটে রবিবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অতুল চন্দ্র রায় জানান,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশ মোতাবেক ঘোড়াঘাট উপজেলার ৬৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে। প্রতিটি বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য,শিক্ষক-কর্মচারি,শিক্ষার্থীরা নিজ উদ্যোগে বৃক্ষ সংগ্রহ করে এ বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ গ্রহন করেন।

হাকিমপুরঃ কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে দিনাজপুরের হাকিমপুরে শিক্ষা অফিসের উগ্যোগে ৩০১ টি বৃক্ষরোপন করেছেন শিক্ষক-কর্মচারীরা । রবিবার বেলা ১২ টায় শিক্ষা অফিস চত্ত্বরে বৃক্ষরোপনের উদ্বোধন করেন শিক্ষা অফিসার শরিফা আখতার। এ সময় সহকারী শিক্ষা অফিসার মাহমুদুন্নবী, হারুনুর-উর-রশিদ, রিসোর্স ইন্সেট্রাকটর বদরুল মিল্লাত, সহকারী শিক্ষক সমাজের যুগ্ন সম্পাদক মহিদুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন। এছাড়া বাংলাহিলি মডেল প্রাথমিক স্কুল, বাসুদেবপুর মডেল প্রাথমিক স্কুলসহ উপজেলার ৪৬ টি প্রাথমিক বিদ্যালয়ের ৩০১ জন শিক্ষক-কর্মচারী ১ টি করে বৃক্ষ রোপন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য