আফগানিস্তানের কান্দাহার প্রদেশে বহু গ্রামবাসীকে অপহরণের পর অন্তত সাতজনকে হত্যা করেছে সন্দেহভাজন তালেবান জঙ্গিরা, জানিয়েছেন এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা।

বিবিসির প্রতিবেদনে ওই পুলিশ কর্মকর্তার বরাতে বলা হয়, গত সপ্তাহের মাঝামাঝি বহু গ্রামবাসীকে অপহরণ করা হয়, তাদের মধ্যে প্রায় ৩০ জনকে ছেড়ে দেওয়া হলেও আরও অন্তত ৩০ জন নিখোঁজ রয়েছেন।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার দেশটির দক্ষিণাঞ্চলের প্রধান মহাসড়কের পাশের গ্রামগুলো থেকে ৭০ জন গ্রামবাসীকে অপহরণ করে জঙ্গিরা।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, কান্দাহার-উরুজগান মহাসড়কের একটি সামরিক শিবিরে জঙ্গিদের সমন্বিত আক্রমণ পরিচালনাকালে ওই অপহরণের ঘটনা ঘটে। গ্রামবাসীরা সরকারকে সহযোগিতা করছে অভিযোগ তুলে তাদের অপহরণ করে জঙ্গিরা।

কান্দাহার প্রদেশ পুলিশের প্রধান আব্দুল রাজিক বলেন, “মহাসড়কটির পাশের গ্রামের বাড়িগুলো থেকে ৭০ জনকে অপহরণ করেছে তালেবান। তাদের মধ্যে সাতজনকে হত্যা করেছে। শনিবার সকালে গ্রামবাসীরা নিহতদের লাশগুলো খুঁজে পেয়েছে।”

জাতিসংঘ জানিয়েছে, ২০১৭ সালের প্রথম অর্ধে আফগানিস্তানের লড়াই-সংঘাতে এক হাজার ৬০০ জনেরও বেশি বেসামরিক নিহত হয়েছেন। এই সংখ্যা আগের বছরগুলোর তুলনায় অনেক বেশি বলে জানিয়েছে বিশ্বসংস্থাটি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য