দিনাজপুর সংবাদাতাঃ বিশ্ব দরবারে জাতি হিসেবে নিজেদের পরিচয় উপস্থাপন করতে গেলে এবং অবিস্মরনীয় অবদান রাখতে হলে অত্যাাধুনিক শিক্ষা ব্যবস্থার সঙ্গে পরিচিত হয়ে ও তাল মিলিয়ে প্রতিযোগীতামুলক শিক্ষা গ্রহনের জন্যে সকলকে এগিয়ে যেতে হবে। উচ্চশিক্ষার মাধ্যমে মেধা দক্ষতা ও জ্ঞান অর্জন করলেই কেবল নিজেকে বিশ্বের যে কোন স্থানে প্রতিষ্ঠিত করা সম্ভব।

গতকাল দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে ওয়ার্ল্ড ওয়াইড স্টুডেন্ট কাউন্সিলিং সেন্টার দিনাজপুরের আয়োজনে এই প্রথম বিদেশে উচ্চ শিক্ষা গ্রহনে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্যে এক ফ্রি সেমিনার অনুষ্ঠিত হয়। দিনাজপুরের বিশিষ্ট সাংবাদিক আসাদুল্লাহ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত বক্তারা উপরোক্ত কথাগুলো বলেছেন।

আইইএলটিএস ’র দুটি পর্বে অনুষ্ঠিত সেমিনারে প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্ভোধন করেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু। একই অনুষ্ঠানের দ্বিতীয় সেশনে প্রধান হিসেবে উপস্থিত থেকে শিক্ষাথীদের মাঝে বক্তব্য রাখেন দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.বিকাশ চন্দ্র সরকার। রজত শুভ্্র সাহা’র উপস্থাপনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন,ভাবনা’র সিইও মোঃ মোস্তাফিজুর রহমান। এছাড়াও সেমিনারে ঢাকা থেকে আগত ইন্টারন্যাশনাল ইংলিস লেগুয়েজ টেষ্টিং সিষ্টেম ষ্পেশালিষ্ট শিক্ষকরা শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তব্য রাখেন।

সেমিনারে বক্তারা শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে বলেন,দেশের সুনাম বয়ে আনার জন্যে তোমাদের বিদেশে গিয়ে জ্ঞানভিত্তিক প্রতিযোগীতামুলক শিক্ষার সাথে পরিচিত হয়ে জ্ঞান অর্জন করতে হবে এবং নিজেদের শিক্ষার আলো ফিরে এসে দেশের অন্যান্য শিক্ষার্থীদের সমৃদ্ধির জন্যে ছড়িয়ে দিতে হবে।

ওয়ার্ল্ড ওয়াইড স্টুডেন্ট কাউন্সিলিং সেন্টার দিনাজপুর হতে চেষ্টা চালানো হচ্ছে ছাত্রছাত্রীদের বিদেশে উচ্চ শিক্ষা গ্রহনের ব্যাপারে প্রয়োজনী ভালো স্কোর গড়ার। এ ক্ষেত্রে তারা শিক্ষার্থীদের সহযোগীতার উদ্দেশ্যে বিশ্বের বিভিন্ন দেশের বিশ্বব্যিালয়ে ভর্ত্তি ও ভিসা সংক্রান্ত বিষয়ে ফ্রি সেমিনারের মাধ্যমে শিক্ষার্থীদের ধারণা দেয়। দিনব্যাপী অনুষ্ঠিত ফ্রি সেমিনারে বিভিন্ন উপজেলা এবং জেলা সদরের বিভিন্ন কলেজ এবং কোচিং সেন্টারের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য