দেবীগঞ্জে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হচ্ছে ২৫শে জুলাই।তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহের কাজ করবে। এ কার্যক্রম ০৯আগস্ট পর্যন্ত চলবে বলে উপজেলা নির্বাচন অফিসসূত্রে জানা গেছে। এরপর শুরু হবে ছবি তোলার কাজ।

এরোই আলোকে তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজাদের প্রশিক্ষণ দেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম ,উপজেলা নির্বাচন কর্মকর্তা সুমিয়ারা পারভীন ও পঞ্চগড় সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০০০ সালের ১ জানুয়ারির বা তার পূর্বে জন্মগ্রহণকারী এবং ইতঃপূর্বে যাদের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়নি তাদের তথ্য সংগ্রহ ও নিবন্ধন ফরম পূরণের লক্ষ্যে এসব তথ্য সংগ্রহকারীরা ২৫শে জুলাই থেকে ০৯ ই আগস্ট পর্যন্ত বাড়ি বাড়ি যাবেন। এ লক্ষ্যে ইতোমধ্যে উপজেলার ১০ ইউনিয়নের ৯০ জন তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজার নিয়োগ দিয়ে গতকাল শনিবার তাদের দিনব্যাপি প্রশিক্ষণ প্রদান করে।

তথ্য সংগ্রহকারীরা তথ্য সংগ্রহের সময় প্রমাণ হিসাবে প্রত্যেক ভোটারের মা-বাবার জাতীয় পরিচয়পত্র, আপন ভাই-বোন ও চাচা-ফুফুর জাতীয় পরিচয় পত্র, জন্ম নিবন্ধন সনদ, জমি মালিকানার দলিল অথবা খতিয়ান, শিক্ষাগত যোগ্যতার সনদ। এভাবে যাচাই বাছাইয়ের পর রসিদপ্রাপ্ত ভোটারেরা নির্ধারিত সময়ে প্রাপ্ত রসিদ নিয়ে ছবি তোলার কাজ শেষ করবেন।

এ সময় মৃত ব্যক্তিদের ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হবে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য