দিনাজপুর সংবাদাতাঃ ২০ জুলাই বৃহস্পতিবার দিনাজপুর বড় মাঠে সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর আয়োজিত এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ১০দিন ব্যাপী বৃক্ষ রোপন অভিযান এবং ফলদ ও বনজ বৃক্ষমেলা ২০১৭’র বর্ণাঢ্য উদ্বোধন করা হয়েছে।

বিকাল ৫টায় বেলুন-ফেস্টুন-পায়রা উড়িয়ে ও ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মীর খায়রুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বী, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রফিকুজ্জামান শাহ্।

রামসাগর জাতীয় উদ্যানের তত্বাবধায়ক একেএম আব্দুস সালাম তুহিনের প্রাণবন্ত উপস্থাপনায় অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াত হোসেন সরকার। আলোচনা সভা শেষে উভয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় এবং বন বিভাগের ১০ জন উপকারভোগীর মাঝে এককালীন অনুদানের চেক বিতরণ করা হয়। উক্ত মেলায় প্রায় ৫৭টি ষ্টল রয়েছে। এ ছাড়াও মেলায় স্থাপিত অস্থায়ী মঞ্চে প্রতিদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য