দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখায় সংযোজিত হলো অত্যাধুনিক নতুন একটি অ্যাম্বুলেন্স ও মাইক্রোবাস। বৃহস্পতিবার বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মু. আবুল কাসেম এ দুটি অত্যাধুনিক মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্স এর শুভ উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয় টিএসসিতে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। পরিবহন ও যন্ত্র মেরামত শাখার ট্রান্সপোর্ট কো-অর্ডিনেটর ড. মো. মফিজুল ইসলাম-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম, হাবিপ্রবির ছাত্রলীগ নেতা পলাশ চন্দ্র রায়।

অনুষ্ঠানে জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীর উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ডা. এস. এম. হারুন-উর-রশীদ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সটি বিশ্ববিদ্যালয়ের পরিবহনপুলে সংযুক্ত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী এবং কর্মচারীদের প্রয়োজনের সময় দ্রুত স্বাস্থ্য সেবা প্রদান করা সম্ভব হবে এবং দাপ্তরিক জরুরী কাজে মাইক্রোবাসটি ব্যবহার করা যাবে।

অতি স্বল্প সময়ের মধ্যে আরো দুটি ৫২সিটের বড় বাস শিক্ষার্থীদের যাতায়াতের জন্য পরিবহন শাখায় যুক্ত করা হবে। পর্যায়ক্রমে বাসের সংখ্যা বৃদ্ধি করে শিক্ষার্থীদের যাতায়াতের সমস্য দূর করা হবে। তিনি বলেন, বর্তমান সরকার উচ্চশিক্ষার মান উন্নয়নের জন্য ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছেন। আমি এ বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিনত করতে চাই। এ জন্য বিশ্ববিদ্যালয়ের সকলকে শিক্ষার পরিবেশ বজায় রেখে নিজ নিজ অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার আহ্বান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য