সংবাদ সম্মেলনঃ দিনাজপুর বীরগঞ্জে জমাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে খড়ির ঘরে আগুন লাগিয়ে মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে ও ঘটনার সুষ্ঠু তদন্তের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১১ টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার ছলিমনগর গ্রামের জয়নাল আবেদীনের স্ত্রী মোছাঃ রাহিমা বেগম জানান, ছলিমনগর মৌজার জে.এল নং-৯৬, খতিয়ান নং- ৮.১১, দাগ নং- ২৩৯.২৩৬.২৪০ এর ৮২ শতক জমির মধ্যে ৪৫ শতক জমি নিয়ে বিরোধ চলছে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের গড়ফতু গ্রামের সিরাজুল ইসলামের সাথে।

সিরাজুল ইসলাম ওই এলাকার আব্দুল বাছেদের পুত্র ও কল্যানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি জমিটি না দেওয়ার ইচ্ছায় গত ৯ ফেব্রুয়ারী সকাল ৭ টায় হঠাৎ জয়নাল আবেদীনের উপর হামলা চালায়। এতে দেবরের স্ত্রী মর্জিনা বেগম ভাসুরকে বাঁচাতে এগিয়ে আসলে তাদের হামলায় মুমুর্ষ ভাবে আহত হয়। স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও সরকারী হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করে সুস্থ্য করানো হয়। তারই প্রেক্ষিতে রাহিমা বেগমের পুত্র জাহেদুল ইসলাম গত ১৪ জুলাই বাদী হয়ে দেবীগঞ্জ থানায় সিরাজুল ইসলাম, তার বড় ভাই রিয়াজুল ইসলাম, ছোট ভাই সাইদুল ইসলাম, স্ত্রী রকেয়া বেগম সহ ৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে। যার নং-৮।

পাশাপাশি সিরাজুল ইসলাম ৮/৯ বছর পূর্বে কিছু জমি জয়নাল আবেদীনের পুত্র জাহেদুল ইসলামের নিকট বন্ধক রেখে ৩ লক্ষ ২৫ হাজার টাকা নেয়। যা অদ্যবধি জয়নাল আবেদীনের ভোগদখলে রয়েছে। মামলার কারনে টাকা ফেরৎ না দিয়ে বন্দকী জমিটি দখলের অপচেষ্টায় ব্যর্র্থ হয়ে গত ০৮ জুলাই শনিবার সন্ধ্যা ৭ টায় বাড়ী অদূরে ১ টি খড়ির ঘরে আগুন লাগিয়ে দিনাজপুর সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্টট আদালত (২) বীরগঞ্জ এ ঘর পোরানোর ঘটনা সাজিয়ে ১৬ জনকে আসামী করে একটি মিথ্যা মামলা দায়ের করে।

ঘটনার দিন তার ছেলে, স্বামী, দেবর ও ভাতিজারা ঝাড়বাড়ীহাটে দোকানদারী নিয়ে ও বাজার করার কাজে ব্যাস্ত ছিল। যা হাটবাজারে পরিচিতি সকলেই দেখেছে। আগুনের সংবাদ শুনে আমার ছেলে, ভাতিজা সহ অনেকেই হাট হতে ছুটে আসে ঘটনা স্থলে। কিন্তু জমাজমি সংক্রান্ত পূর্ব শক্রতার জেরে সিরাজুল মাষ্টারের নির্দেশে তার ছোট ভাই সাইদুল ইসলাম বাদী হয়ে তাদের ১৬ জন নিরিহ লোকের বিরুদ্ধে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগে মিথ্যা মামলা করে হয়রানি করছে।

সংবাদ সম্মেলনের মাধমে তারা আইনকে শ্রদ্ধা রেখে মিথ্যা মামলাটি সঠিক তদন্তের জন্য ঘটনা স্থলে গিয়ে সরজমিনে পরির্দশনের আবেদন করেছেন। সংবাদ সম্মেলনের সময় উপস্থিত ছিলেন খতেজা বেওয়া, রমজিনা বেগম, জয়নাল আবেদীন, আব্দুর রহিম, নাসির উদ্দিন, রমজিদুল ইসলাম প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য