আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, দেশের মানুষ যখন বন্যায় পানিবন্দি হয়ে দুর্ভোগ পড়েছে ঠিক তখনি বেগম জিয়া বন্যার্ত মানুষের পাশে না দাঁড়িয়ে ষড়যন্ত্র করতে বিদেশে গেছেন। তার কোনো ষড়যন্ত্রে সফল হবে না। শেখ হাসিনা বন্যা মোকাবেলায় সফল হয়েছে।

মঙ্গলবার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বিভিন্ন বন্যার্ত ও নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন শেষে লোকমান হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।ত্রাণ মন্ত্রী বলেন, দুর্যোগ মোকাবেলায় সরকারের সবধরনের প্রস্তুতি এবং বন্যার্তদের জন্য পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে, সুতরাং বন্যার্ত একটি মানুষও না খেয়ে মারা যাবে না । বন্যা বা ত্রাণ নিয়ে কেউ রাজনীতি করবেন না।

ত্রাণ নিয়ে কোনো অনিয়ম মেনে নেয়া হবে না।মন্ত্রী আরো বলেন, বন্যার পানি নেমে যাচ্ছে। পানি নেমে গেলে তারা ঘরে ফিরে যাবেন। তখন চল্লিশ দিনের কর্মসূচি দিয়ে কাজের ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে যাদের ঘরবাড়ি নষ্ট হয়ে গেছে পানি নেমে যাওয়ার পরেই তাদের তালিকা তৈরি করে পুনর্বাসন করা হবে। বন্যার পানি থেকে স্থায়ী রক্ষার জন্য বাঁধ নির্মাণ করা হবে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবুল ফয়েজ মো. আলা উদ্দিন খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি মোতাহার হোসেন এমপি, সফুরা বেগম রুমী এমপি, জেলা আওয়ামী লীগের সম্পাদক অ্যাড. মতিয়ার রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহা-পরিচালক মো. রিয়াজ আহমেদ, হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু ও সির্ন্দুনা ইউনিয়ন চেয়ারম্যান নুরল আমিন প্রমুখ।

মায়া বলেন, আওয়ামী লীগ সরকারের সময় কালে যখনই দেশে বড় কোন দুর্যোগ দেখা দিয়েছে, তখনই সরকার অত্যন্ত সাফল্যের সাথে দুর্যোগ মোকাবেলা করতে সক্ষম হয়েছে। বন্যার্তদের পাশে দাঁড়াতে তিনি জেলা প্রশাসনের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের আহ্বান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য