দিনাজপুর সংবাদাতা ॥ দিনাজপুরে র‌্যাবের অভিযানে অনুমোদনহীন হাসপাতালের পরিচালক ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব-১৩ এর সদস্যরা।

রোবববার (১৬ জুলাই) বিকেলে দিনাজপুর শহরের বালুবাড়ী এলাকায় অভিযান চালিয়ে হাসপাতালটি সিলগালা করা হয় এবং হাসপাতালের পরিচালক ভুয়া চিকিৎসককে আটক করা হয়। এ সময় চিকিৎসার উপকরণসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়। অভিযান শেষে র‌্যাবের পক্ষ থেকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

র‌্যাব-১৩ দিনাজপুর সিপিসি-১ (ক্রাইম প্রিভেনশন কোম্পানি) ক্যাম্পের অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, দিনাজপুর শহরের বালুবাড়ী পানির ট্যাংক এলাকায় ১১ মাস আগে একটি আবাসিক ভবনের নিচতলা ভাড়া নিয়ে ‘কে আর লায়ন আই হাসপাতাল’ নামে চক্ষু চিকিৎসাকেন্দ্র খুলেন মো. রেজাউল করিম চৌধুরী নামে একজন ভুয়া চিকিৎসক। ওই চিকিৎসক চোখের ছানি অপারেশনসহ চক্ষু ক্যাম্প পরিচালনা করে আসছিলেন। ১১ মাসের মধ্যে শতাধিক রোগীর চোখে অপারেশন করাসহ জটিল রোগের চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন তিনি। অপারেশন থিয়েটার এবং রোগীর বেডও স্থাপন করা হয়েছে ওই হাসপাতালে।

মেজর তালুকদার নাজমুছ সাকিব আরো জানান, সরকারি অনুমোদন ছাড়াই হাসপাতালটি পরিচালনা করছিলেন ভুয়া চিকিৎসক রেজাউল করিম। তার শিক্ষাগত যোগ্যতা ও প্রশিক্ষণ সংক্রান্ত সনদপত্র জাল। এ ব্যাপারে তথ্য পাওয়ার পর রোববার সেখানে দিনভর অভিযান চালানো হয়। পরে ওই চিকিৎসক ভুয়া এ তথ্য নিশ্চিত হওয়ার পর তাঁকে আটক করা হয় এবং হাসপাতালটি সিলগালা ও সব মালামাল জব্দ করা হয়।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জোবায়ের রহমান, দিনাজপুর ডেপুটি সিভিল সার্জন ডা. শামীমা নাজনীনসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। আটক ভুয়া চিকিৎসক রেজাউল করিমের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে সাংবাদিকদের জানানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য