দিনাজপুর সংবাদাতাঃ “সামাজিক নিরাপত্তায় দুর্নীতি-বাড়ায় জাতির দূর্গতি” এই শ্লোগানকে সামনে রেখে ১৬ জুলাই রোববার ওয়ার্ল্ড ভিশন, পল্লীশ্রী ও পামডোর আয়োজনে ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে পৌর হলরুমে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচীতে অতি দরিদ্র জনগনের অধিকার ও প্রবেশাধিকার সুনিশ্চিতকরণ প্রকল্পর আওতায় আন্তঃ সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত হয়।

দিনাজপুর পৌরসভার ৩নং প্যানেল মেয়র রোকেয়া বেগম লাইজুর সভাপতিত্বে প্রকল্প বিষয়বস্তু নিয়ে আলোচনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বেলাল সিদ্দিক। প্রকল্পের বিভিন্ন দিক তুলে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন এর এ্যাডভোকেসী এন্ড কমিউনিকেশন অফিসার মীর রেজাউল করিম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর শাহীন সুলতানা বিউটি, মোঃ মোস্তাফিজুর রহমান, একেএম মাসেদুল ইসলাম মাসুদ, মাস্তুরা বেগম, জাহাঙ্গীর আলম, রবিউল ইসলাম রবি, আশরাফুল আলম রমজান, সিডিএস পল্লীশ্রীর সিনিয়র কমিউনিটি ডেভেলপমেন্ট সুপারভাইজার মোঃ রবিউল ইসলাম, হাবিবুর চৌধুরী জনি, মুনিরা পারভীন ও পারভীন আক্তার।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন পল্লীশ্রী’র মনিটরিং এন্ড ইভালুয়েশন অফিসার এস,এম তারিকুল ইসলাম। বক্তারা বলেন, এই প্রকল্প বাস্তবায়ন হলে বর্তমান সরকারের যে ৯টি সামাজিক নিরাপত্তা কর্মসূচী রয়েছে তাতে অতি দরিদ্র জনগোষ্ঠির প্রবেশাধিকার তরন্বিত হবে।

সেবা দানকারী ও সেবা গ্রহণকারীদের মধ্যে আন্তঃ সম্পর্ক গড়ে উঠবে। সভায় পৌর এলাকায় প্রাইমারী স্কুলের শিশু শিক্ষার্থীরা উপবৃত্তি পায়না। তাদের উপবৃত্তি প্রদান করার জন্য সরকারের হস্তক্ষেপ কামনা করা হয়। উল্লেখ্য, জয়পুরহাট সদর , পাঁচবিবি উপজেলা, দিনাজপুর সদর, ফুলবাড়ী ও বিরামপুর উপজেলায় এই প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য