দিনাজপুর সংবাদাতাঃ ১৫ জুলাই শনিবার গোবরাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখা আয়োজিত শিশুদের মাঝে গাছ বিতরণ অনুষ্ঠান ২০১৭ কর্মসূচী পালিত হয়।

“স্বাস্থ্য পুষ্টি- অর্থ চাই, দেশী ফলের গাছ লাগাই” “গাছ লাগায় যে, সম্পদশালী হয়ে সে”-এই শ্নোগানকে সামনে রেখে গোবরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ রিয়াজুল ইসলামের সভাপতিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ আবু বক্কর সিদ্দিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বক্সী বাচ্চু, উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার সভাপতি শাহজাহান নভেল, বিশিষ্ট ব্যবসায়ী নাজির হোসেন নাজির, বিশিষ্ট সমাজসেবক আখতার আজিজ, শহর আওয়ামী লীগের সদস্য জুলফিকার আলী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার কুন্ড।

বক্তারা বলেন গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করা ছাড়াও ভবিষ্যতের সঞ্চয়ের চাবিকাঠি। শুধু গাছ লাগালে হবে না গাছকে পরিচর্যা করতে হবে। তোমরা জান গাছ আমাদেরকে অক্সিজেন দেয়, পরিবেশের ভারসাম্য রক্ষা করে এবং ফল দেয়। এছাড়া বনজ গাছ বিক্রয় করে আমাদের ভবিষ্যতের সঞ্চয় হয়। তাই আমরা আমাদের যতটুকু জায়গা থাকনা কেন আমরা সবাই মিলে বৃক্ষ রোপন করবো।

অনুষ্ঠানে প্রতিটি শিশুকে দুটি করে বনজ, দুটি করে ফলজ ও একটি করে ঔষধি বৃক্ষের চারা প্রদান করা হয়। বিশেষ অতিথি হিসেবে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বক্সী বলেন আমাদের আগামী প্রজন্মের বাসযোগ্য একটি সুন্দর পৃথিবী গড়ে তুলতে বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। তাই আমাদের প্রজন্ম সন্তানদের বৃক্ষরোপনে উৎসাহিত করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য