মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) থেকে: “প্রতিবন্ধী বোঝা নয়-শ্রমে, জ্ঞানে করবো জয়” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে প্রতিবন্ধী অধিকার ও আইন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কমিউনিটি প্রোগ্রাম,দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় এবং আগমনি কুষ্ঠ ও প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থা আটোয়ারীর আয়োজনে ১২ জুলাই বুধবার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ আব্দুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী, অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, প্রতিবন্ধীতার কারন সম্পর্কে বিভিন্ন উদাহরণ সহ বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ডা: হুমায়ুন কবির।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, দি লেপ্রসি মিশনের জেলা সুপার ভাইজার প্রদীপ কুমার রায়, উপজেলা সমন্বয়কারী রেজাউল করিম, আগমনি কুষ্ঠ ও প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থার সভাপতি জফর আলী প্রমুখ।

প্রতিবন্ধী অধিকার ও আইন বিষয়ক এবং প্রতিবন্ধীর লক্ষন ও আমাদের করনীয় সম্পর্কে ভিডিও চিত্র প্রদর্শনের মাধ্যমে বিস্তারিতভাবে আলোচনা করেন কমিউনিটি প্রোগ্রাম, দি লেপ্রসি মিশন বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার দেলোয়ার হোসেন (দিলু)। সভা সঞ্চালনা করেন প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থার যুগ্ন সম্পাদক খলিলুর রহমান।

অনুষ্ঠানে বিভিন্ন গুরুত্বপুর্ণ সরকারি দপ্তরের কর্মকর্তা,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান,এনজিও প্রধান, গণমাধ্যমকর্মী সহ আগমনী কুষ্ঠ ও প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থার সদস্যগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার নেতৃত্বে স্ব স্ব অবস্থানে থেকে প্রতিবন্ধীদের সহযোগিতা করার জন্য দাড়িয়ে নিজ নিজ বুকে হাত দিয়ে শপথ করানো মাধ্যমে সভার সমাপ্তি হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য