তুরস্কে সন্দেহভাজন ৫ আইএস সদস্যকে হত্যার কথা জানিয়েছে সে দেশের পুলিশ। ফক্স নিউজের খবরে বলা হয়েছে, দেশটির মধ্যাঞ্চলীয় শহর কোনিয়ার একটি বাড়িতে অভিযান চালিয়ে ইসলামিক স্টেটের (আইএস) পাঁচ সন্দেহভাজন জঙ্গিকে হত্যা করা হয়। কোনিয়া প্রদেশের গভর্নরের দফতর থেকে জানানো হয়, বুধবারের ওই অভিযানে চার পুলিশ সদস্য সামান্য আঘাত পেয়েছেন ।

ফক্স নিউজ জানিয়েছে, বুধবার ভোর সোয়া ৫টায় পুলিশের বিশেষ বাহিনীর সদস্যরা শহরের মেরাম এলাকার একটি বাড়িতে অভিযান চালায়।বাড়িটিকে চারপাশ থেকে ঘিরে ফেলে ওই অভিযান শুরু করা হয়। নিরাপত্তা সূত্রকে উদ্ধৃত করে তুর্কি বার্তা সংস্থা দোগান জানিয়েছে, আইএসের একটি সেল এই বাড়িতে বসে হামলার পরিকল্পনা করছে খবর পেয়ে সেখানে যায় পুলিশের বিশেষ বাহিনী।

দাবি অনুযায়ী, অভিযান শুরু হলে বাড়িটিতে অবস্থানরত জঙ্গিরা গুলি ছুড়ে পুলিশকে বাঁধা দেয়ার চেষ্টা করে। এ সময় দুপক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। বাড়িটি থেকে পাঁচটি কালাশনিকভ রাইফেল, একটি পিস্তল ও গুলি উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। নিহত শনাক্তের কাজ শুরু হয়েছে বলেও জানিয়েছে তারা।

অভিযানে নিহতরা আসছে জুলাইয়ের ১৫ তারিখে গত বছরের ব্যর্থ সামরিক অভ্যুত্থানের বার্ষিকীতে হামলা চালানোর পরিকল্পনা করেছিল বলে সন্দেহ করছে তুরস্কের পুলিশ।

আইএস জঙ্গিরা এরইমধ্যে বেশ কয়েকবার তুরস্কে প্রাণঘাতী বোমা ও বন্দুক হামলা চালিয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য