দেলোয়ার হোসেন বাদশা, চিরিরবন্দর থেকেঃ টানা বর্ষনে দিনাজপুরের চিরিরবন্দরে কাঁচা রাস্তাগুলোতে হাটুভর্তি কাঁদায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ফলে স্কুল কলেজগামী শিক্ষার্থী ও শ্রমজীবি মানুষকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকাবাসীর অনেকে অভিযোগ করে বলেন, গ্রামীণ জনপদের উন্নয়নে স্থানীয় সরকারের আওতাধীন ইউনিয়ন পরিষদের উদাসীনতা ও উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে ব্যাপক অনিয়মের কারনে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

উপজেলার বিভিন্ন রাস্তাঘাট ঘুরে দেখা বৃষ্টির পানি জমে থাকা অবস্থায় ট্রাক্টর পাওয়ার টিলারসহ বিভিন্ন যানবাহনের কারনে হাটুভর্তি কাঁদা হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অমরপুর ইউনিয়নের বাসুদেবপুর, পুনট্টি ইউনিয়নের গোবিন্দপুর ও সাতনালা ইউনিয়নের সাতনালা গ্রামের অধিকাংশ কাঁচা রাস্তা চলাচলে জনদূর্ভোগের শেষ নেই।

বাসুদেবপুর গ্রামের স্কুল শিক্ষক আব্দুর রউফ, ভ্যান চালক মোস্তাজিুর, দিনমজুর আকরাম সাতনালা গ্রামের রিকসা চালক হাফিজুল ইসলাম, আফতাফ উদ্দিন, হামিদ, হাচান বলেন, দারিদ্রতা আমাদের নিত্য দিনের সঙ্গী। আমাদের মধ্যে কেউ ছোট খাট কর্ম করে জীবিকা নির্বাহ করি আবার কেউ রিকসা-ভ্যান চালাই। রাস্তায় হাটু ভর্তি কাঁদার কারনে ভ্যান রিকসা নিয়ে রাস্তায় বের হওয়ার কোন উপায় না থাকায় উপার্জন বন্ধের উপক্রম হয়েছে।

এ অবস্থা চলতে থাকলে ও শুধুমাত্র রাস্তার বেহাল দশার কারনে আমাদের উপার্জন বন্ধ হয়ে যাবে। এ ব্যাপারে বেশ কয়েকটি ইউপি চেয়ারম্যানের সাথে কথা হলে তারা জানান, এই মুহুর্তে রাস্তার কোন বরাদ্দ না থাকায় কোন সমস্যার সমাধান করা যাচ্ছেনা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য