মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) থেকেঃ “ পরিবার পরিকল্পনা ঃ জনগণের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে বণার্ঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত হয়েছে। এউপলক্ষে গতকাল মঙ্গলবার (১১ জুলাই) উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে বণার্ঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

প্রতিপাদ্য বিষয়কে গুরুত্ব দিয়ে সকালে বিভিন্ন শ্লোগান সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বর হতে ঝড়বৃষ্টি উপেক্ষা করে একটি বণার্ঢ্য শোভাযাত্রা বের হয়ে প্রধান সড়ক ও ফকিরগঞ্জ বাজার প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে আবাসিক মেডিকেল অফিসার ও ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: হুমায়ুন কবিরের সভাপতিত্বে স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে বিশ্ব জনসংখ্যা দিবসের উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ আব্দুর রহমান।

উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন কার্যক্রমের অগ্রগতির বর্ণনা দিয়ে স্বাগত বক্তব্য দেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোঃ নুর বক্ত। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মেডিকেল অফিসার (মা ও শিশু স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা) ডা: জীবন কুমার শাহা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, বলরামপুরের এফ ডব্লিউ সি তাছমিনা বেগম, আলোয়াখোয়া ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক রাসেল মামুন, এফ ডব্লিউ এ মসলিমা বেগম, সূর্য্যরে হাসি ক্লিনিক, স্বনির্ভর বাংলাদেশ এর পক্ষে পারভীন বেগম।

আলোচনা শেষে পরিবার পরিকল্পনা কাজে দৃষ্টান্তমুলক ভুমিকা রাখায় জাহানারা বেগম,আনোয়ারা বেগম, তাছমিনা বেগম ও পারভীন আক্তার সহ ৬ জন পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন স্তরের কর্মীকে সম্মাননা সনদপত্র সহ পুরস্কৃত করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য