দিনাজপুর সংবাদাতাঃ আদিবাসী জনগোষ্ঠির মানুষেরা ঐক্যবদ্ধ না হওয়ার কারনেই বর্তমান সমাজে নানান ভাবে নিপিড়িত এবং বঞ্চিত হচ্ছে, আদিবাসীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হলে এমন সমস্যা আর থাকবেনা। বক্তারা, আদিবাসী সমাজ ও পরিবার থেকে মাদককে বিতাড়িত করার আহবান রেখে বলেন, নইলে সর্বক্ষেত্রেই প্রতিবন্ধকতার মাঝে পড়বে তারা।

গতকাল দিনাজপুর সদরের চেহেলগাজী ইউনিয়নের শেখহাটি গ্রামে এমটিসিপি-২ বাংলাদেশের সহযোগীতায় বাংলাদেশ আদিবাসী সমিতি কেন্দ্রীয় কমিটির রিভিউ মিটিং সংগঠনের সভাপতি বিশ্বনাথ সিং এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় জেলার বিভিন্ন উপজেলার আদিবাসী নেতৃবৃন্দ অংশ নেন এবং উপরোক্ত বক্তব্যসহ আদিবাসী জনগোষ্ঠির উন্নয়নের জন্যে বিষয় ভিত্তিক বক্তব্য রাখেন।

রিভিউ মিটিং এ বক্তব্য রাখেন,বাংলাদেশ আদিবাসী সমিতির সহঃ সভাপতি জুলিয়াস মুরমু,সহঃ সাধারন সম্পাদক সুবল হাসদা,সাংগঠনিক সম্পাদক বাদল তিগ্যা, দপ্তর সম্পাদক সুতিরাম হেম্ব্রম,আদিবাসী নেতা আলবিনুস টুডু,জন র্মুমু,সোহেল মুরমু,কৃষক নেতা তারক বক্ষ্রচারী,মিসাইল টুডু,লাল চাঁন সিং,নারী নেত্রী নমিতা সিং ও শিউলি ব্রারা প্রমুখ।

আদিবাসীদের সমস্যা ও সম্ভবনার বিষয় উল্লেখ করে আলোচনায় বক্তারা বলেন, বেশীর ভাগ আদিবাসী জনগোষ্ঠি অশিক্ষিত এবং মাদক সেবী হওয়ার কারনে সুযোগ সন্ধানীরা এই জনগোষ্ঠির জমি,বসতভিটা দখল, নারী ধর্ষণ, নির্যাতন এবং হত্যসহ নানা রকম অন্যায় অত্যাচারের সুযোগ নিচ্ছে। বক্তারা,জেলা উপজেলা এবং প্রত্যন্ত গ্রামাঞ্চলের আদিবাসী মানুষদের ঐক্যবদ্ধ হয়ে বিভিন্ন কর্মকান্ডে অংশ নেয়ার আহবান জানিয়ে বলেন আসুন ঐক্যবদ্ধ থেকে আগামী প্রজন্মের জন্যে উন্নত ভবিষৎ গড়ি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য