গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চরাঞ্চলে ব্লক রেইড অভিযানে বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত পলাতক ৬ আসামিকে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা বাহীনির সদস্যরা। জঙ্গি আস্তানার খোঁজ, তালিকাভুক্ত পলাতক আসামিসহ নৌ-ডাকাত গ্রেফতারে ওই অভিযান পরিচালনা করা হয়। শনিবার রাত ৩টায় চতুর্থ দিনের মতো আইন-শৃঙ্খলা বাহিনীর ৬০ সদস্য সুন্দরগঞ্জ উপজেলার চরখোর্দ্দা ও বেলকাসহ বেশ কয়েকটি চরে অভিযান শুরু করে। অভিযান চালাকালে রোববার সকাল সাড়ে ৭টায় কয়েক চর থেকে ৬ জন আসামিকে গ্রেফতার করা হয়। সকাল পৌনে ৯টায় এ অভিযান শেষ করা হয়।

অভিযানে থাকা অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) আসাদুজ্জামান রিংকু বলেন, অভিযান চলাকালে চরগুলোতে পলাতক আসামি হিসেবে ৬ জনকে গ্রেফতার করা হয়। এরমধ্যে এক বছরের সাজাপ্রাপ্ত মামলার পলাতক আসামি রয়েছে একজন। বাকিরা নিয়মিত মামলার আসামি। আদালত তাদের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করার পর থেকে তারা পলাতক ছিল। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় জানানো সম্ভব না। তিনি আরও বলেন, অভিযান এখনো চলছে। আরও বেশ কয়েকটি চরে অভিযান চালানো হবে।

অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল ফারুকের নেতৃত্বে এ অভিযানে জেলা পুলিশ, গোয়েন্দা পুলিশ, সুন্দরগঞ্জ থানা পুলিশ ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সমন্বয়ে পুলিশের ৬০ সদস্যরা অংশ নেয়। এছাড়া অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মো. মইনুল হক, সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) মো. আসাদুজ্জামান রিংকু, সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিয়ার রহমান অংশ নেন।

উল্লেখ্য, গত ৪ জুলাই প্রথমদিন সদর উপজেলার মোল্লারচর ও কামারজানি, ৬ জুলাই দ্বিতীয় দিন ফুলছড়ি উপজেলার ফজলুর ও ফুলছড়ি ইউনিয়নের খোলাবাড়ি, তালতলা ও খাটিয়ামাড়ি এবং ৮ জুলাই সাঘাটা উপজেলার বিভিন্ন চরে অভিযান চালায় আইন শৃংখলা রক্ষাকারি বাহিনী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য