কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার কোদাল কাটি ইউনিয়নের কৃষি উদ্যোক্তা এরশাদ এর উদ্যোগে ব্রহ্মপুত্র চরের কৃষকদের মাঝে বিনামূল্যে বিনাধান ১১,১২,১৫,১৬ ও ১৭ জাতের ধান বীজ বিতরন করেন। কোদালকাটি ইউনিয়নের ব্রহ্মপুত্র নদের পার থেকে রাজিবপুর ও রৌমারীর শতাধিক প্রান্তিক কৃষকদের মাঝে ২ থেকে ৫ কেজি পরিমান বীজ বিতরন করেন।

বীজ বিতরন কালে উপস্থিত ছিলে কুড়িগ্রাম জেলা প্রশাসক আবু সালেহ মো: ফেরদৌস খান,অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ফাতেমা বেগম,কুড়িগ্রাম ৪ আসনের সংসদ সদস্য মো: রুহুল আমিন, রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিউল আলম,রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাউজুল কবীর, কোদাল কাটি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর ছক্কু প্রমুখ।

এ সময় উপস্থিত সকলেই কৃষি উদ্যোক্তা এরশাদ আলীকে ধন্যবাদ জানান। বাজারে ধােেনর বীজের অতিরিক্ত মূল্য থাকা সত্বেও টাকা দিয়ে বিক্রি না করে এরশাদ বিনা মুল্যে বীজ বিতরন করছেন।

এ বিষয়ে এরশাদের নিকট জানতে চাইলে তিনি জানান,আর্ন্তজাতিক মূখ্য বৈজ্ঞানিক ধান গভেষক মির্জা মোফাজ্জল ইসলাম আমার এলাকার কৃষদের জন্য বিনা ধান উদ্ভাবন করেন।বিনাধান চাষে আমার এলাকার কৃষক আগ্রহী হয়ে বেশি ফলন পাক এবং ব্রহ্মপুত্র চরের মানুষ খাদ্যে স্বয়ংসম্পন্ন হোক ও দেশ কৃষি ক্ষেত্রে এগিয়ে যাক এটাই তার কামনা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য