দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাপুরের বীরগঞ্জে ব্যক্তিগত উদ্যোগে ৩ শতাধিক শিক্ষার্থীদের মাঝে পেয়ারার চারা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বীরমুক্তিযোদ্ধা কৃষিবিদ মোঃ আব্দুল খালেকের ব্যক্তিগত উদ্যোগে উপজেলার ৪ নং পাল্টাপুর ইউপির কুসুমতৈড় আইডিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩শতাধিক শিক্ষার্থীদের মাঝে প্রতিজনকে ১টি করে উচ্চ ফলনশীল থাই-৩ পেয়ারার চারা প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন। বিদ্যালয়ের সভাপতি বাবু কুমুদ চন্দ্র রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি ৪নং পাল্টাপুর ইউপির চেয়ারম্যান তছলিমূল আলম, বীরমুক্তিযোদ্ধা কৃষিবিদ মোঃ আব্দুল খালেক, বিশিষ্ট সমাজ সেবক ও আফতাব উদ্দিন আহম্মেদ ফাউন্ডেশনের মহাসচিব মোঃ সাহাদাত হোসাইন,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনূর রশিদ প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ মোঃ আব্দুল খালেক জানান, ২০১৭ হতে ২০২০ সালের মধ্যে আমি এই এলাকায় সবুজ বিপ্লব ঘটাতে চাই। এ লক্ষ্যে ৩শতাধিক শিক্ষার্থীদের মাঝে থাই-৩ পেয়ারার চারা বিতরণ করা হয়েছে। ফলন হওয়ার পর আমি প্রতিটি শিক্ষার্থীদের নিকট থেকে ৩টি পেয়ারা সংগ্রহ করবো। সেখান থেকে চারা উৎপাদন করে আবার শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে। এ ভাবে ২০২০সালের মধ্যে এই এলাকায় সবুজ বিপ্লব বাস্তবায়ন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য