ভেনেজুয়েলায় বিরোধী দল নিয়ন্ত্রিত ন্যাশনাল অ্যাসেমব্লিতে সরকার সমর্থকদের হামলায় দেশটির চার রাজনীতিবিদ আহত হয়েছেন। ভেনেজুয়েলার স্বাধীনতা দিবস উপলক্ষে কংগ্রেসে যখন বিশেষ অধিবেশন চলছিল তখনই এ হামলা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, লাঠি ও রড নিয়ে কংগ্রেসে প্রবেশ করে সরকার সমর্থকরা। শুরু হয় দুই পক্ষের ধস্তাধস্তি। কংগ্রেসের সাদা দেয়ালও রক্তে রঞ্জিত হয়ে পড়েছে।

ফরাসি সংবাদমাধ্যম এএফপি’র প্রতিবেদনে বলা হয়, কংগ্রেসে মোতায়েন থাকা মিলিটারি পুলিশের চোখের সামনেই এ হামলা হলেও তারা নির্বিকার ছিলেন। এরইমধ্যে এ ব্যাপারে তদন্ত করার প্রতিশ্রুতি দিয়েছে ভেনেজুয়েলা সরকার।

অ্যাসেমব্লির স্পিকার জুলিও বোরগেসকে উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, প্রায় সাড়ে তিনশো মানুষকে কয়েক ঘণ্টা ধরে আটকে রাখা হয়। টুইটারে তিনি বলেন, ভেতরে আটকে পড়াদের মধ্যে শিক্ষার্থী ও পরিদর্শকদের পাশাপাশি ১০৮ জন সাংবাদিকরাও ছিলেন। আহত এমপিদের নামও প্রকাশ করেছেন বোরগেস।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে বেশ কয়েকজন সাংবাদিক এবং দুইজন ন্যাশনাল অ্যাসেমব্লি কর্মীও আহত হয়েছেন।

এএফপি জানায়, হামলাস্থলে তাদের সাংবাদিকরাও উপস্থিত ছিলেন। হামলাকারীদের একজনের হাতে বন্দুক ছিল। তারা রিপোর্টারদেরকে অ্যাসেমব্লি থেকে বের হয়ে যেতে বলে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য