দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে অবশেষে চলতি মাসে পার্বতীপুর-চিরিরবন্দর-দিনাজপুর সড়ক সম্প্রসারন ও মেরামতের কাজ শুরু হচ্ছে। ৩৪ কিঃ মিঃ দীর্ঘ এ সড়কটি মেরামত ও সম্প্রসারনে ব্যয় বরাদ্দ ধরা হয়েছে ৪৫কোটি ২৭ লাখ টাকা।

দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তর সূত্র জানায়, ৩৪ কিঃ মিঃ দীর্ঘ এ সড়কটি আগে ছিলো স্থানীয় সরকার বিভাগের অধীনে। ইতিমধ্যে এ সড়কটি সড়ক ও জনপথ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে। সূত্র আরও জানায়, ৩৪কিঃ মিঃ এ সড়কটি ২৪ ফুট প্রশস্ত করার জন্য ৮টি প্যাকেজে দরপত্র আহবান করা হয়। গত ২ জুলাই এ কাজের ঠিকাদার নিয়োগ করা হয়।

আগামী ১৫ থেকে ২০ জুলাইয়ের মধ্যে নিয়োজিত ঠিকাদারেরা দরপত্রের নির্দেশনা অনুযায়ী কাজ শুর করবেন। সড়কটি সম্প্রসারন ও মেরামতের কাজ শেষ হলে পার্বতীপুর-চিরিরবন্দর ও দিনাজপুরের সাথে রংপুর বিভাগীয় শহরের যোগাযোগ সহজ হবে। দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাসুম সারওয়ার জানান, টেন্ডারের শর্তানুযায়ী আগামী ৩১ অক্টোবরের মধ্যে নির্দ্ধারিত কাজ সম্পন করতে হবে।

উল্লেখ্য পার্বতীপুর-চিরিরবন্দর-দিনাজপুর ৩৪ কিঃ মিঃ এ সড়কটি অতিশয় সরু ও যত্রতত্র ভেঙ্গে খানা খন্দকে পরিনত হওয়ায় দীর্ঘদিন ধরে যানবাহন চলাচলে বিঘœ হচ্ছিলো। এ সড়ক পথে দূর্ঘটনা সংঘটিত হওয়ার ঘটনা ছিলো অনেকটা নিত্য দিনের ব্যপার। সরকারের পররাষ্ট্র মন্ত্রী এএইচ এম মাহমুদ আলী এমপির প্রচেষ্টায় সড়ক ও জনপথ অধিদপ্তর সড়কটি নির্মানে তালিকা ভুক্ত করে এবার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য