দিনাজপুর সংবাদাতাঃ ৫ জুলাই বুধবার দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের কর্ণাই বাজার সংলগ্ন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুমোদিত সেড ফাউন্ডেশনের সোনার বাংলা স্কুলে এনজিও এশিয়ান কিড্স কেয়ার ইন জাপান সংস্থার সহযোগিতায় শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন, খেলাধূলার জিনিসপত্র ও বস্ত্র বিতরণ করা হয়।

শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে সেড ফাউন্ডেশন সোনার বাংলা স্কুলের চেয়ারম্যানের ও বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগ রংপুর বিভাগীয় কমিটির সহ-সভাপতি এস এন আকাশ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিতরণ করেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগ-এর প্রফেসর টি এম টি ইকবাল।

এ সময় আরও উপস্থিত ছিলেন সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার জুবায়ের বিন ইকবাল। স্বাগত বক্তব্য রাখেন সেড ফাউন্ডেশন সোনার বাংলা স্কুলের মহা-সচিব নুর ইসলাম নয়ন। এই অনুদান আনতে জাপানের সাথে যিনি মিডিয়া হিসেবে ছিলেন তিনি হলেন সালমা সাদিয়া। এছাড়া একই ইউনিয়নে শেখহাটি পাঠকেন্দ্র ও সুইহারী এতিমখানার শিশু শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে হাবিপ্রবি’র উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর টি এম টি ইকবাল বলেন দরিদ্র, অসহায় শিশুদের পাশে জাপানের জনগণ এগিয়ে এসেছ্ েএটি বড় প্রশংসনীয় উদ্যোগ। আমরা চাই বিত্তশালী ব্যক্তিরা শিশুদের শিক্ষাদানে সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে আসেন। স্কুলের চেয়ারম্যান এস এন আকাশ বলেন দিনাজপুরে বিভিন্ন তৃণমূল পর্যায়ে বেবী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত সোনার বাংলা স্কুলের মাধ্যমে হতদরিদ্র শিশুদের শিক্ষাদান করে আসছি। এ ব্যাপারে সরকারের সহযোগিতা পেলে আমরা স্কুলের আরও উন্নয়ন ঘটাতে সম্ভব হবো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য