আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় বিএসএফ’র রাবার বুলেটে আব্দুল কাদের (২৭) নামে এক বাংলাদেশি গরু রাখাল গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ আব্দুল কাদের কুচলিবাড়ী ইউনিয়নের ইউনিয়নের ললিতারহাট এলাকার নুরইসলামের ছেলে।

মঙ্গলবার ভোরে পাটগ্রাম উপজেলার কুচলীবাড়ী ইউনিয়নের পানবাড়ী সীমান্তের ৮১৩ নম্বর মেইন পিলারের ২ নম্বর সাবপিলার এলাকায় এ ঘটনা ঘটে।গুলিবিদ্ধ আহতাবস্থায় তাকে অন্যান্য সঙ্গীয়রা উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। সেখানে অস্ত্রপচারের মাধ্যমে তার শরীরে থাকা গুলি অপসারণ করা হয়েছে।

এ ঘটনায় পাটগ্রাম বিজিবি কোম্পানী সদরের পক্ষ থেকে পাটগ্রাম থানায় একটি মামলা করেছে বলে পাটগ্রাম থানার ওসি অবনী শংকর কর নিশ্চিত করেছেন। লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ন সূত্রে জানা গেছে, সীমান্ত এলাকায় আব্দুল কাদেরসহ কয়েকজন বাংলাদেশি গরু রাখাল ভারত থেকে গুরু আনতে গেলে কোচবিহার এ্যাডোক বিএন-২ বিএসএফ ব্যাটালিয়নের তিনবিঘা করিডর ক্যাম্পের টহল তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে কাদের আহত হন। পরে তাকে অন্যান্য সঙ্গীয়রা নিয়ে পালিয়ে আসেন।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল গোলাম মোরশেদ সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবির পক্ষ থেকে পাটগ্রাম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বর্তমানে আটক আব্দুল কাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে বিএসএফকে প্রতিবাদপত্র পাঠানো হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য