মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) থেকেঃ বীরগঞ্জে মাদক র্নিমূল অভিযান অব্যাহত ৯২ মামলায় ৩০১ জন গ্রেফতার ॥ মাদকের হাহাকার পুলিশের গোপন চেকপোষ্টে বিপুল সংখ্যক ফেন্সিডিল-ইয়াবা, মদ-গাজা ও হিরোইন উদ্ধার করেছে।

বীরগঞ্জ থানা সুত্রে জানা গেছে, গত জুলাই/২০১৫ইং থেকে চলতি সময় পর্যন্ত দিনাজপুরের জেলা পুলিশ সুপার মোঃ হামিদুল আলমের নির্দেশনা মোতাবেক ওসি আবু আক্কাছ আহ্মদ এর নেতৃত্বে থানা পুলিশ বীরগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ড ও উপজেলার শিবরামপুর, পলাশবাড়ী, শতগ্রাম, পাল্টাপুর, সুজালপুর, নিজপাড়া, মোহাম্মদপুর, ভোগনগর, সাতোর, মোহনপুর ও মরিচা ইউনিয়ন সমুহের নিদিষ্ট মাদক স্পট ও গোপনিয় স্পট সমুহে অভিযান পরিচালনা করছে।

বীরগঞ্জ থানার দলে দলে পুলিশ বিভিন্ন আদিবাসী পল্লীতে নিয়মিত ২১ দফা অভিযান পরিচালনা করে ৮ হাজার ৯৯৫ গ্রাম গাজা, ১৪ দফা অভিযান চালিয়ে ৫২৫ লিটার দেশী (চুয়ানী) মদ, ১৬ দফায় অভিযান চালিয়ে ৫০১ বোতল ফেন্সিডিল, ১৫ দফায় ঝটিকা অভিযান পরিচালনার মাধ্যমে ৭০৯ পিজ ইয়াবা ও হিরোইনসহ বিপুল সংখ্যক মাদক উদ্ধার করে একই সাথে ৩০১ জন মাদক ব্যবসায়ী ও সেবীকে গ্রেফতার করে ম্যাজিষ্ট্রেট আদালতে সোপর্দ করেছে।

এ ছাড়াও উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আলম হোসেন ও পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে প্রকাশ্য মাদক সেবন ও বিক্রি করার অপরাধে শতাধিক ব্যাক্তিকে মাদকসহ গ্রেফতার করে ভ্রাম্যমান আদালত বসিয়ে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান ও জরিমানা আদায় করা হয়েছে।

পুলিশ উপজেলা সদর থেকে অর্থাৎ থানা থেকে ৪০ কিলোমিটার দুরত্বে অভিযান পরিচালনা করে ৩০১ জন মাদক ব্যবসায়ী ও সেবীকে গ্রেফতার করেছে। মাদক ব্যবসায়ী ও সেবীদের বিরুদ্ধে মাদক আইনের বিভিন্ন ধারায় ৯২টি মামলা রের্কড করো ৫০১জনকে গ্রেফতার করে বিচারের জন্য ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা নথী প্রেরন করেছে।

মাদক ব্যবসায়ী ও সেবীরা পুলিশের চোখকে ফাঁকি দিয়ে মাদক সেবন ও বেচা-কেনার গোপন স্পট সমুহ চিহৃত করার লক্ষ্যে সাদা পোশাকে পুলিশের নজরদারীতে মাদকের নুতন চালানের মাদক উদ্ধার সংশ্লিষ্টদের গ্রেফতারের জন্য ওঁৎ পেতছে। ফলে এলাকায় মাদকের হাহাকার দেখা দিয়েছে। মাদক সেবীরা স্থানীয়ভাবে মদক স্পটগুলোতে হন্যেহয়ে মাদক না পেয়ে ৫০/৬০ কিলোমিটার দুরত্বে ঠাকুরগাঁও-পঞ্চগড় ও নীলফঅমারী জেলা সমুহের বিভিন্ন এলাকায় গিয়ে মাদক সংগ্রহ বা সেবন করছে।

বীরগঞ্জ থানার ওসি আবু আক্কাছ আহ্মদ সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, দিনাজপুর-১ আসনের (বীরগঞ্জ-কাহারোল নির্বাচনী এলাকা) জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ও জেলা পুলিশ সুপার মোঃ হামিদুল আলমের নির্দেশনা মোতাবেক মাদক র্নিমূল নিয়মিত অভিযান চলছে এবং মাদক র্নিমূল না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য