আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: লালমনিরহাটের একটি আদালতে গত (১৬ মে) মানহানির মামলা হলে গত (২৭ মে) চাকুরি হারালেন একটি জাতীয় বাংলা দৈনিকের সিনিয়র রিপোর্টার হাসান শাফিঈ। লালমনিরহাট-১ আসনের (পাটগ্রাম-হাতীবান্ধা) সাংসদ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন গত(১৬ মে) দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার সম্পাদক, প্রকাশক ও সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে একটি মানহানীর মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, গত (২৬ এপ্রিল) ওই পত্রিকার প্রথম পাতায় মাঠের রাজনীতি কলামে ‘চ্যালেঞ্জে এমপি মোতাহার’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে মানহানি করা হয়েছে। কারণ প্রকাশিত ওই প্রতিবেদনে আওয়ামী লীগের সাংসদ মোতাহার হোসেনের কোন মতামত বা বক্তব্য ছিল না। রোববার (২-জুলাই) দুপুরে লালমনিরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই মামলার বাদী পক্ষের আইনজীবী মশিউর রহমান এ সংক্রান্ত একটি চিঠি আদালতের বিজ্ঞ বিচারক মোঃ আফাজ উদ্দিনের নিকট হস্তান্তর করেন।

এই দিন আদালতে মানহানী মামলার আসামীদের হাজির হওয়ার দিনধার্য্য থাকলেও কেউ আসেননি। এ ব্যাপারে জানতে চাইলে বাদী পক্ষের আইনজীবী মশিউর রহমান বলেন, পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক কাজী রফিকুল আলম স্বাক্ষরিত একটি চিঠি পত্রিকা কৃর্তপক্ষের মাধ্যমে আমাদের কাছে পাঠানো হয়েছে। সেই চিঠিটি রোববার আদালতের শুনানিকালে তা বিজ্ঞ বিচারকের নিকট হস্তান্তর করেছি।’ বিজ্ঞ বিচারকের নিকট হস্তান্তরিত চিঠিটি রিপোর্টার হাসান শাফিঈ গ্রহণ করার প্রাপ্তি স্বীকার রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য