দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ও বিসিবি’র ক্রিকেট কোচ আবু সামাদ মিঠুকে গ্রেফতার করে কঠোর শাস্তি প্রদানের দাবীতে সংবাদ সম্মেলন করেছে দিনাজপুর নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোট।

প্রমিলা ক্রিকেটারকে যৌন হয়রানী করা হয়েছে অভিযোগ এনে এক প্রমিলা ক্রিকেটারের পিতা দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দিলেও জেলা প্রশাসক তাৎক্ষণিক শাস্তির কোন ব্যবস্থা না নেয়ায় আন্দোলনে নামে স্থানীয় খেলাঘরসহ বিভিন্ন সংগঠন। এরই ধারাবাহিক আন্দোলনের অংশ হিেেসবে গতকাল রবিবার দিনাজপুর নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোট নামের সংগঠনের আয়োজনে সকাল ১১টায় দিনাজপুর প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহবায়ক আবুল কালাম আজাদ। লিখিত বক্তব্যে দাবী করা হয় যৌন নিপিড়নকারী ক্রিকেট কোচ আবু সামাদ মিঠুকে বাঁচাতে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার প্রভাবশালী নেতারা প্রমিলা ক্রিকেটারদের এখনো নানান ভাবে ভয়ভীতি প্রর্দশন করে আসছে। প্রমিলা ক্রিকেটারদের অভিযোগ জ্ঞাত হওয়ার পরেও সংশ্লীষ্ট কর্তৃপক্ষের নীরব ভ’মিকা এবং কালক্ষেপন ক্রীড়াঙ্গন ও অভিভাবক মহলে ভীতি ও হতাশার সৃষ্টি করেছে। সকল ঘটনা দৃঢভাবে পর্যবেক্ষনের পরে সংগঠনটি মনে করে এবং প্রশাসনের নিকট দাবী রাখছে প্রমিলা ক্রিকেটারদের সুরক্ষায় যৌন নিপিড়নকারী আবু সামাদ মিঠুকে ক্রীড়াঙ্গন থেকে আজীবনের জন্যে বহিস্কার করা এবং পাশাপাশি আইনগত ব্যবস্থা নেয়া হউক।

তারা বলেন, গত জুন মাসের ১ তারিখে একজন প্রমীলা ক্রিকেটারকে যৌন নিপীড়নের ঘটনাটি ঘটে। এই ঘটনার পর ক্রিকেটারের বাবা জেলা প্রসাশক ও পুলিশ সুপারকে ক্রিকেট কোচ আবু সামাদ মিঠুর বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়। দীর্ঘ এক মাস অতিবাহীত হলেও এখন পর্যন্ত অভিযুক্তর ব্যাপারে শক্ত কোন আইনগত ব্যাবস্থা নেয়া হয়নি। দিনাজপুর নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোটের দাবী আবু সামাদ মিঠুকে ক্রীড়াঙ্গন থেকে আজীবন বহিস্কারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদ,যুগ্ম আহবায়ক নুরেফা আরজু, সদস্য সচিব নূরল মতিন সৈকত।

এছাড়াও অন্যান্যের মাঝে উপস্থিত থেকে শাস্তি ও বিচার দাবী করে বক্তব্য রাখেন উদিচী দিনাজপুরের সভাপতি রেজাউর রহমান রেজু,চেম্বারের সাবেক সভাপতি ও ইন্সিটিটিউটের নবনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম,ডিএসএ’র সাবেক সহ-সভাপতি আতাউর রহমান আজাদ বাবলু,সাবেক সাধারন সম্পাদক হাকিউল ইসলাম হাকি,বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর শাখার সভাপতি কানিজ রহমান,জেলা পরিষদ সদস্য ফয়সাল হাবিব সুমন,কাউন্সিলর রাহাতুল ইসলাম খোকা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু,পল্লী শ্রী ম্যানেজার সামসুন নাহার,শাহনাজ পারভিন,বঙ্গবন্ধু পরিষদের শফিকুল ইসলামসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য