দিনাজপুরের পৃথক দুটি সড়ক দূর্ঘটনায় একজন কলেজ শিক্ষক নিহত এবং ৪০জন যাত্রী আহত হয়েছেন।

দিনাজপুর-ঠাকুরগাও মহাসড়কের দিনাজপুর সদরের সাত মাইল নামক স্থানে ঠাকুরগাওগামী যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কায় উল্টে রাস্তার পাশে উল্টে যায়। এই দূর্ঘটনায় কুমদ চন্দ্র রায় (৩২) নামের একজন কলেজ শিক্ষক নিহত হয় এবং আহত হয় ২৫জন যাত্রী। আহতদের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত কুমদ চন্দ্র রায় চিরিরবন্দর উপজেলার তালপুকুর গ্রামের খগেন্দ্র চন্দ্র রায়ের ছেলে এবং নীলফামারী জেলার সৈয়দপুরের দারোয়ানী কলেজের শিক্ষক ছিলেন বলে কোতোয়ালি থানার এসআই রুহুল আমিন জানায়।

গতকাল শনিবার সকাল ১০টার দিকে ওই মহাসড়কের দিনাজপুর সদরের বাশেঁরহাটে বাঁক নিতে সাত মাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ঠাকুরগাওগামী যাত্রীবাহী বাসটি গন্তব্যে যাওয়ার সময় তা নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। খবর পেয়ে আহতদের উদ্ধার করে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছে। আহতদের মধ্যে ৭জনের অবস্থা আশঙ্কাজনক।
আহত যাত্রীদের ১৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান ওয়ার্ড মাস্টার মাসুদ রানা। বাকী ছয়জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া বলেও জানান তিনি।আহতরা হলেন, তাসকিয়া (০৪), মিনহাজুল (৫১), মোবাশ্বের আলী (৪০), শিউলি (৪৫), নুরুন্নবী (২৭), হাসিনা বানু (২৫), আফরোজা (৩০), শাহজাহান (৪০), ফাতেমা (৩১), সেলিম (২০), সাদেক (২৮), লিজা (২৫), হালিম (২৫), নিরঞ্জন (৩৫), দিলারা (৫০), লিটন (২৮), মোকাররম (৪০), রতন (৩২) ও বিপুল রায় (৪০)।

অপরদিকে, শনিবার বিকেল ৩টায় দিনাজপুর-ঠাকুরগাঁও মহাসড়কের কাহারোল উপজেলার মুকুন্দপুর ইউপির বটতলা পীরের মোড় নামক এলাকায় নাইট কোচ এবং ভূট্টাবাহী মুখোমুখী সংঘর্ষ হয়। সংঘর্ষে কোচের ১৫ যাত্রী আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা হতে ছেড়ে আসা ঠাকুরগাঁওগামী নাদিম পরিবহন নাইট কোচ কাহারোল উপজেলার মুকুন্দপুর ইউনিয়নের দিনাজপুর-ঠাকুরগাঁও সড়কের বটতলা পীরের মোড় নামক এলাকায় জেলার বীরগঞ্জ উপজেলা হতে ঢাকাগামী ভূট্টাবাহী ট্রাকের সাথে মুখোমুখী সংঘর্ষ বাধে। এতে নাইট কোচের ১৫যাত্রী আহত হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য