পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ ছবির মূল চরিত্র ক্যাপ্টেন জ্যাক স্প্যারোকে দুর্দান্ত অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তোলেন জনি ডেপ। ছবির পর্দায় বড় বড় জলদস্যু নেতাকে কুপোকাত করে দর্শক মাতিয়েছেন। এবার চলচ্চিত্রের জগৎ থেকে বের হয়ে এসে এবার বাস্তব জীবনেও খুন করতে চান তিনি।

তবে কোনো জলদস্যু নয়, তাঁর নজর খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দিকে। স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাজ্যের গ্লাস্টোনবেরি শহরে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনি ডেপ। সেখানে উপস্থিত জনতার উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা কি ট্রাম্পকে এখানে হাজির করতে পারেন?’

ট্রাম্পের সঙ্গে জনি একমঞ্চে থাকতে চান এমনটি ভেবে দর্শকরা তাঁকে নিয়ে হাসি-ঠাট্টা শুরু করে। তখন তিনি বলেন, ‘আপনারা তো পুরোই ভুল বুঝছেন। বলেন তো শেষ কবে একজন অভিনেতা কোনো প্রেসিডেন্টকে হত্যা করেছিলেন?’ তিনি বলেন,‘আমি বিষয়টি পরিষ্কার করে বলি। আমি অভিনেতা নই। খেয়েপরে বেঁচে থাকার জন্য মিথ্যা বলি, তবে তাও বেশ কিছুদিন হয়েছে। হয়তো এটা সময়ের ব্যাপার।

কী বলেছেন তার গুরুত্ব বুঝতে পেরে পরক্ষণেই জনি বলেন, ‘যাই হোক, এটা এবার গণমাধ্যমে প্রচার করা হবে এবং এটা ভয়ংকরভাবেই হবে। এটা শুধুই একটা প্রশ্ন ছিল। আমি কোনোকিছুকে হেয় করছি না। এদিকে, সংবাদমাধ্যম এবিসি নিউজ জানিয়েছে, জনির ওই বক্তব্য খতিয়ে দেখছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন গোয়েন্দা সংস্থা। ১৮৬৫ সালে কিন্তু এমনই এক ঘটনা যুক্তরাষ্ট্রে ইতিহাসে দাগ কেটে রেখেছে।

সেবার দেশটির অন্যতম বিখ্যাত প্রেসিডেন্ট অ্যাব্রাহাম লিংকনকে হত্যা করেছিলেন অভিনেতা জন উইলকেস। তাঁর বক্তব্যের মধ্য দিয়ে ওই ঘটনাকেই মনে করিয়ে দিতে চেয়েছেন জনি। তবে ট্রাম্পকে খুন করার ইচ্ছে জানানোয় জনি কিন্তু প্রথম নন। এর আগে আকার-ইঙ্গিত ও কথাবার্তায় ট্রাম্পকে ‘স্বর্গে’ পাঠানোর তালিকায় নাম লিখিয়েছেন তারকা সংগীতশিল্পী ম্যাডোনা ও স্নুপ ডগ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য